BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus: দেশে একদিনে করোনার কবলে প্রায় সাড়ে ৯ হাজার, ৫৭টি দেশে ছড়িয়ে পড়ল ওমিক্রন

Published by: Subhajit Mandal |    Posted: December 9, 2021 9:50 am|    Updated: December 9, 2021 9:50 am

Coronavirus: India reports 9,419 new COVID-19 cases, 8,251 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের (Omicron) দাপটের মধ্যে ফের দেশের দৈনিক করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। একদিনে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৯ হাজারের কাছাকাছি পৌঁছে গেল। নতুন করে বাড়ল করোনার অ্যাকটিভ কেসও। উদ্বেগ বাড়িয়ে খানিকটা বেড়েছে মৃতের সংখ্যাও।

মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ৪১৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ১৫৯ জন। এই সংখ্যাটাও আগের দিনের থেকে বেশি। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭৪ হাজার ১১১ জন।

[আরও পড়ুন: Bipin Rawat: যান্ত্রিক ত্রুটি না নাশকতা? সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মৃত্যু ঘিরে উঠছে প্রশ্ন]

উদ্বেগ বাড়িয়ে এদিন বেড়েছে করোনার অ্যাকটিভ কেসও। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৯৪ হাজার ৭৪২ জন। তবে, ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হার। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪০ লক্ষ ৯৭ হাজার ৩৮৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৮ হাজার ২৫১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৩০ কোটি ৩৯ লক্ষেরও বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৮০ লক্ষের বেশি।

[আরও পড়ুন: CDS Bipin Rawat: চপার দুর্ঘটনার নেপথ্যে কী? সংসদে বিবৃতি দেবেন রাজনাথ, জেনারেল রাওয়াতের শেষকৃত্য শুক্রবার]

ভারতে নতুন করে আর কোনও ওমিক্রন আক্রান্তের হদিশ না মিললেও গোটা বিশ্বেই ছড়িয়ে পড়ছে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অর্থাৎ WHO জানিয়েছে, ইতিমধ্যেই মোট ৫৭টি দেশে সন্ধান মিলেছে ওমিক্রনের। দ্রুত গতিতে এই ভাইরাসের স্ট্রেন ছড়িয়ে পড়ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে