BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে করোনায় মৃতের সংখ্যা পেরল লাখের গণ্ডি, মোট আক্রান্ত ৬৫ লক্ষ ছুঁইছুঁই

Published by: Subhajit Mandal |    Posted: October 3, 2020 9:44 am|    Updated: October 3, 2020 9:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাজারো সচেতনতার বার্তা, দীর্ঘ লকডাউন, সামাজিক দূরত্ববিধি, কাজে এল না কিছুই। দেখতে দেখতে দেশে করোনা মৃত্যুর সংখ্যা পেরিয়ে গেল ১ লক্ষের গণ্ডি। আমেরিকা এবং ব্রাজিলের পর বিশ্বের তৃতীয় দেশ হিসেবে এই মহামারীর কবলে পড়ে লক্ষাধিক মানুষের মৃত্যু হল ভারতে। যদিও, ব্রাজিল এবং আমেরিকার তুলনায় দেশের মৃত্যুহার এখনও অনেকটা কম। এদিকে, আগের তুলনায় খানিকটা নিয়ন্ত্রণে এলেও এখনও উদ্বেগজনক দেশের দৈনিক সংক্রমণ বৃদ্ধির হার।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭৯ হাজার ৪৭৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ২ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লক্ষ ৭৩ হাজার ৫৪৫ জন। আক্রান্তের থেকেও গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটা উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৯ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৮৪২ জন। অর্থাৎ বিশ্বের তৃতীয় দেশ হিসেবে ১ লক্ষের বেশি মৃত্যুর পরিসংখ্যানে ঢুকে গেল ভারত।

[আরও পড়ুন: ‘কতদিনে দেশের সবাই ভ্যাকসিন পাবেন বলা কঠিন’, সংশয়ের সুর এইমসের ডিরেক্টরের গলায়]

এত উদ্বেগের মধ্যে স্বস্তির খবর হল, গত সপ্তাহে দেশের ২৫টি রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা আগের থেকে কমেছে। অর্থাৎ নতুন আক্রান্তের থেকে সুস্থ হয়েছেন বেশি মানুষ। এদিকে সার্বিকভাবে দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭৭ হাজার মানুষ। ফের আক্রান্তের তুলনায় খানিকটা কম সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫৪ লক্ষ ২৭ হাজার ৭০৭ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪৪ হাজার ৯৯৬ জন। যা আগের দিনের তুলনায় হাজার দুয়েক বেড়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement