BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

টানা ৭ দিন পঞ্চাশ হাজারের নিচে দৈনিক আক্রান্ত, অনেকটা কমল করোনাজয়ীর সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: November 15, 2020 10:44 am|    Updated: November 15, 2020 10:44 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিওয়ালির পরের দিন দেশে একধাক্কায় অনেকটাই কমল নতুন করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে কমেছে মৃত্যুও। তবে তাতেও কমছে না চিন্তা। কারণ, গত কয়েকদিন ধরেই দেশের সুস্থতার সংখ্যাটা নিম্নমুখী। লাগাতার ৪৩ দিন নতুন আক্রান্তের থেকে নতুন করোনাজয়ীর সংখ্যাটা বেশি হলেও, রবিবার সকালে দুই সংখ্যার ব্যবধান অনেকটাই কমে গিয়েছে। আক্রান্তের থেকে করোনাজয়ীর সংখ্যা মাত্র হাজার দেড়েক বেশি। সেটাই খানিকটা চিন্তায় রাখবে স্বাস্থ্যমন্ত্রককে।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪১ হাজার ১০০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে হাজার তিনেক কম। এই নিয়ে টানা সাতদিন আক্রান্তের সংখ্যা থাকল ৫০ হাজারের নিচে। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৮ লক্ষ ১৪ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৪৪৭ জনের। ফলে দেশে মোট মৃত্যু বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২৯ হাজার ৬৩৫ জন। যা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে।

[আরও পড়ুন: ঘর পরিষ্কার করতে গিয়ে ৩ লক্ষ টাকার সোনার গয়না আবর্জনায় ফেলে দিলেন মহিলা!‌]

উদ্বেগ বাড়িয়ে এদিন সুস্থতার সংখ্যাটা কমেছে প্রায় ৫ হাজার। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪২ হাজার ১৫৬ জন।নতুন দৈনিক আক্রান্ত এবং দৈনিক করোনাজয়ীর সংখ্যার মধ্যে ব্যবধান মাত্র দেড় হাজার। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৮২ লক্ষ ৫ হাজার ৭২৮ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৭৯ হাজার ২১৬ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement