১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশে দৈনিক করোনাজয়ীর সংখ্যা নামল ৫০ হাজারের নিচে, মোট আক্রান্ত পেরল ৮৫ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: November 8, 2020 10:02 am|    Updated: November 8, 2020 10:02 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার ৩৬ দিন নতুন আক্রান্তের থেকে বেশি করোনাজয়ীর সংখ্যা। দেখতে দেখতে অ্যাক্টিভ কেস অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা নেমে গিয়েছে প্রায় ৫ লক্ষের কাছাকাছি। তবু দেশের দুটি পরিসংখ্যান উদ্বেগ বাড়াচ্ছে। এক, মোট আক্রান্তের সংখ্যাটা পেরিয়ে গিয়েছে ৮৫ লক্ষের গণ্ডি। আগের থেকে কম গতিতে হলেও দেশে নতুন আক্রান্ত বেড়েই চলেছে। দুই, করোনাজয়ীর সংখ্যা। এই সংখ্যাটা গত ৩৬ দিন নতুন আক্রান্তের থেকে বেশি হলেও, ক্রমহ্রাসমান। একটা সময় যেখানে দিনে ১ লক্ষের বেশি মানুষ সুস্থ হয়েছেন, সেখানে গত ২৪ ঘণ্টায় সুস্থতার সংখ্যাটা ৫০ হাজারেরও নিচে। অবশ্য এর পিছনে কারণ হিসেবে অ্যাক্টিভ কেস কমে যাওয়াটাকে মনে করা হচ্ছে।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ৬৭৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৫ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫ লক্ষ ৭ হাজার ৭৫৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটা অবশ্য খানিকটা কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৫৫৯ জনের। ফলে দেশে মোট মৃত্যু হল বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২৬ হাজার ১২১ জন।

[আরও পড়ুন: এক্সিট পোলের ফলের পরই মধ্যপ্রদেশে শুরু বিধায়ক কেনাবেচা! এবার কাঠগড়ায় কংগ্রেস]

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৮২ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কম। সেটাই চিন্তায় রাখছে স্বাস্থ্যমন্ত্রককে। তবে নতুন দৈনিক আক্রান্ত এবং দৈনিক করোনাজয়ীর সংখ্যার মধ্যে ব্যবধান এখনও প্রায় ৪ হাজার। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৭৮ লক্ষ ৬৮ হাজার ৯৬৮ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৫ লক্ষ ১২ হাজার ৬৬৫ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement