Advertisement
Advertisement

Breaking News

Coronavirus COVID-19

দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল ২২ হাজারে, অ্যাকটিভ কেস সাড়ে তিন লক্ষের নিচে

সুস্থতার হার প্রায় ৯৫ শতাংশ।

Coronavirus: With 22,065 new COVID-19 infections, India's total cases rise to 99,06,165 |Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:December 15, 2020 10:01 am
  • Updated:December 15, 2020 10:01 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একই দিনে দেশের করোনা গ্রাফে জোড়া স্বস্তি। আর দুটোই বেশ তাৎপর্যপূর্ণ। প্রথমত, কয়েক মাস পর দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমে দাঁড়াল মাত্র ২২ হাজার। এবং দ্বিতীয়ত, লাগাতার সংক্রমণ কমার জেরে অ্যাকটিভ কেস অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে দাঁড়াল সাড়ে ৩ লক্ষেরও নিচে। এটাও হল কয়েকমাস পরে। মঙ্গলবারের এই জোড়া পরিসংখ্যানই ইঙ্গিত করছে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয়ের একেবারে দোরগোড়ায় দাঁড়িয়ে আছে দেশ।

এদিন সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২২ হাজার ৬৫ জন করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন। যা সোমবারের থেকে অনেকটাই কম। বস্তুত গত কয়েক মাসের মধ্যেই সর্বনিম্ন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯ লক্ষ ৬ হাজার ১৬৫ জন।স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন দেশে মৃত্যু হয়েছে ৩৫৪ জনের। এই সংখ্যাটাও গত কয়েকদিনের তুলনায় অনেকটা কম। আপাতত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৭০৯ জন।

[আরও পড়ুন: সাময়িকভাবে হলেও কৃষি আইন প্রত্যাহার করা উচিত সরকারের, মত অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের]

দৈনিক আক্রান্তের পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রককে স্বস্তি দিয়েছে দৈনিক সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ৩৪ হাজার ৪৭৭ জন। যা দৈনিক আক্রান্তের থেকে তো বটেই গতকালের সুস্থতার থেকেও অনেকটা বেশি। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৯৪ লক্ষ ২২ হাজার ৬৩৬ জন। চিকিৎসাধীন রোগীর সংখ্যা অর্থাৎ অ্যাকটিভ কেস আরও কমে দাঁড়িয়েছে মাত্র ৩ লক্ষ ৩৯ হাজার ৮২০ জন। সুস্থতার হার প্রায় ৯৫ শতাংশ। ইতিমধ্যেই দেশে ১৫ লক্ষের বেশি মানুষ করোনামুক্ত হয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ