BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘শ্বাস নিতে পারছি না, জল দিচ্ছে না ওরা’, মৃত্যুর আগে বিস্ফোরক অভিযোগ করোনা রোগীর

Published by: Sayani Sen |    Posted: July 29, 2020 10:37 am|    Updated: July 29, 2020 10:37 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদের পরে এবার উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। আবারও  মৃত্যুর কয়েক ঘণ্টা আগে তোলা কোভিড রোগীর ভিডিও ছড়াল ইন্টারনেটে। যন্ত্রণায় ছটফট করছেন রোগী। সাহায্য চাইছেন। এমন মর্মান্তিক ভিডিও ঘিরে ফের তোলপাড় শুরু হয়েছে। “শ্বাস নিতে পারছি না আমি। জল তেষ্টায় গলা-বুক শুকিয়ে যাচ্ছে। এখানে জলের কোনও ব্যবস্থাই নেই। আমাকে অন্য কোথাও নিয়ে যান”, একটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই সঙ্গে হাসপাতালের বেডে শোওয়া এক কোভিড (Covid-19) রোগীর ভিডিও ভাইরাল হয়েছে। 

প্রাথমিকভাবে জানা গিয়েছে, এই ঘটনা ঝাঁসি মেডিক্যাল কলেজের। ৫২ সেকেন্ডের একটি ভিডিও ছড়িয়ে পড়েছিল ইন্টারনেটে। সেখানে দেখা গিয়েছিল, হাসপাতালের বিছানায় শুয়ে যন্ত্রণায় ছটফট করছেন একজন রোগী। জানাচ্ছেন, তিনি করোনা আক্রান্ত। কিন্তু তাঁর সঠিক চিকিৎসা হয়নি হাসপাতালে। দীর্ঘ কয়েক ঘণ্টা ধরে জল চেয়েও পাচ্ছেন না তিনি। হাসপাতালের অব্যবস্থার দিকেও আঙুল তুলেছেন ওই রোগী।

[আরও পড়ুন: কাশ্মীরে ফের অনুপ্রবেশের ছক বানচাল করল ভারতীয় সেনা, খতম দুই পাক জঙ্গি]

ওই ভিডিও ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টা আগেই মৃত্যু হয় রোগীর। ঠিক কোন সময় ভিডিও তোলা হয়েছিল, কে বা কারা ভিডিওটি তুলেছিলেন এবং তার কতক্ষণ পরে ওই কোভিড রোগীর মৃত্যু হয়, এই ব্যাপারে সঠিক খবর এখনও জানা যায়নি। এদিকে, ঝাঁসির চিফ মেডিক্যাল অফিসার জিকে নিগম বলেছেন, “ওই ব্যক্তি দিনকয়েক আগে হাসপাতালে ভরতি হয়েছিলেন। করোনা সংক্রমণ ধরা পড়েছিল। শারীরিক অবস্থা খারাপের দিকেই ছিল। ব্যক্তির স্ত্রী এবং মেয়েও কোভিড পজিটিভ। তাঁদের চিকিৎসা চলছে ঝাঁসিরই অন্য একটি হাসপাতালে।” তবে এই ভিডিওর ব্যাপারে তিনি কিছু জানাতে চাননি।

[আরও পড়ুন: ‘রাম মন্দির তৈরি হলে নিশ্চিতভাবেই ধ্বংস হবে করোনা’, এবার দাবি বিজেপি সাংসদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement