৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাস ডেস্ক: পেহলু খান গণপিটুনি মামলার রায় নিয়ে হতাশা প্রকাশ করেছিলেন। টুইট করে জানিয়ে ছিলেন, ‘‘পেহলু খানের মামলায় নিম্ন আদালতের এই রায় অত‍্যন্ত কষ্টদায়ক। আমাদের দেশে অমানবিকতার কোনও জায়গা থাকা উচিত নয়। গণপিটুনির মতো ঘটনাকে জঘন্য অপরাধ হিসেবে গণ্য করা উচিত। আশা করব রাজস্থান সরকার এই বিষয়ে উপযুক্ত ব্যবস্থা নেবে।’’ এর প্রেক্ষিতে বিহারের আদালতে প্রিয়াঙ্কা গান্ধীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করলেন সুধীর ওঝা নামে এক আইনজীবী।

[আরও পড়ুন: ধ্বংসাবশেষেই প্রমাণ ওখানে রামমন্দির ছিল’, আদালতে দাবি রামলালার আইনজীবীর]

এ প্রসঙ্গে তিনি বলেন,‘‘পেহলু খান গণপিটুনি মামলার রায় নিয়ে প্রিয়াঙ্কার টুইট উসকানিমূলক। তাই মুখ্য বিচারবিভাগীয় বিচারকের কাছে প্রিয়াঙ্কা গান্ধীর নামে একটি ফৌজদারি মামলা দায়ের করেছি। আদালত অবমাননা ও ভারতীয় দণ্ডবিধির ৫০৪, ৫০৬ ও ১৫৩ ধারা অনুযায়ী এই মামলা করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণ না মেলায় আদালত তাদের বেকসুর খালাস করেছে। কিন্তু, এই রায়ের বিরুদ্ধে টুইট করে ধর্মীয় অস্থিরতা তৈরির চেষ্টা করেছেন প্রিয়াঙ্কা। আদালত অবমাননা করেছেন। তাই আমি ওনার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছি। আদালত মামলাটি গ্রহণ করে আগামী ২৬ আগস্ট শুনানির দিন ধার্ষ করেছে।’

পেহলু খান গণপিটুনি মামলায় ৬ অভিযুক্তকে বেসকুর খালাস করেছে রাজস্থানের আলোয়ার জেলা আদালত। গত বুধবার রায় ঘোষণার পর টুইট করেন প্রিয়াঙ্কা। এই ঘটনা তাঁকে অত্যন্ত আঘাত দিয়েছে বলেও জানান।

[আরও পড়ুন: ‘দলে সম্মান নিয়ে কাজ করতে পারছিলাম না’, তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন শোভন]

২০১৭ সালের ১ এপ্রিল গোরক্ষার নামে নৃশংসভাবে পিটিয়ে হত‍্যা করা হয় ৫৫ বছর বয়সী পেহলু খানকে। পেহলু খানকে মারধরের ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেই ফুটেজ দেখে ন’জন অভিযুক্তকে শনাক্ত করার পর গ্রেপ্তার করে পুলিশ। এদের মধ্যে তিনজন নাবালক হওয়ায় আগেই জামিন পেয়ে গিয়েছিল।‌ গত বুধবার বাকি ছ’জনকেও বেকসুর খালাস করে রাজস্থান আদালত।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং