BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

কোথায় সামাজিক দূরত্ব! তেজস্বীর কপ্টার ঘিরে উপচে পড়া ভিড়, ষড়যন্ত্রের অভিযোগ RJD’র

Published by: Paramita Paul |    Posted: October 29, 2020 6:04 pm|    Updated: November 10, 2020 12:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরজেডি নেতা তেজস্বী যাদবের সভায় উপচে পড়া ভিড়। সামাজিক দূরত্ববিধির লেশমাত্র নেই। তেজস্বীর (Tejashwi Yadav) কপ্টারকে এমনভাবে ঘিরে রাখা হয়েছিল যে দুর্ঘটনা পর্যন্ত ঘটতে পারত বলে অভিযোগ। এরপরই বড়সড় ষড়যন্ত্রের অভিযোগ করল আরজেডি (RJD)। তাঁদের কথায়, “তেজস্বীর নিরাপত্তায় গলদ রয়েছে। তার ফলেই এই ধরনের ঘটনা ঘটছে। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আরজেডির সভা ভেস্তে দেওয়ার চেষ্টা হচ্ছে।”

করোনা আবহে এটাই প্রথম নির্বাচন (Bihar Election 2020)। প্রচার সভার জন্য কোভিডবিধি বেঁধে দিয়েছে নির্বাচন কমিশন। তারপরেও একাধিক সভায় সেই নিয়ম মানা হচ্ছে না বলে অভিযোগ। সম্প্রতি তেজস্বী যাদবের নির্বাচনী সভার একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, সামাজিক দূরত্বের লেশমাত্র নেই। প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা তেজস্বী যাদবের কপ্টার ঘিরে রেখেছেন বহু মানুষ। এতটাই ভিড় যে, যে কোনও সময় কোনও দুর্ঘটনা ঘটে যেতে পারে। বারবার আবেদন করেও ভিড় সরানো যায়নি।  আবার ভিড়ে অধিকাংশ মানুষের মুখেই মাস্ক ছিল না। ফলে সেই জমায়েত থেকে করোনা ছড়ানোর আশঙ্কা তৈরি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে আরজেডি নেতৃত্বকে। পালটা ষড়যন্ত্রের তত্ত্ব এনেছেন তাঁরা।

[আরও পড়ুন : ভাসানে পুলিশি বর্বরতার জের, মুঙ্গেরের জেলাশাসক ও পুলিশ সুপারকে সরাল নির্বাচন কমিশন]

রাষ্ট্রিয় জনতা দল বা আরজেডির পরামর্শদাতা সঞ্জয় যাদব বলেন, “নিরাপত্তার গলদের জেরেই এটা হয়েছে। প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পান। তারপরেও এত মানুষ কীভাব তার কাছাকাছি আসতে পারে? এটা তেজস্বীর প্রচার সভা ভেস্তে দেওয়ার চেষ্টা।” এ বিষয় তিনি নির্বাচন কমিশনকে চিঠি দিচ্ছেন বলেও জানিয়েছেন। তিনি আরও জানিয়েছেন, “তেজস্বী ও তাঁর পাইলট বারবার আবেদন করা সত্ত্বেও জমায়েত সরানো যাচ্ছিল না। এটা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। বড় দুর্ঘটনা ঘটতে পারত। তেজস্বীর প্রাণহানিও হতে পারত।” আরজেডির আরেক বর্ষীয়ান নেতা সঞ্জয় ঝাঁ অভিযোগ করেছেন, “উপযুক্ত নিরাপত্তা না থাকায় প্রচার সভায় বহু দুষ্কৃতী হাজির হচ্ছে।”

[আরও পড়ুন : অক্টোবরেই জাঁকিয়ে শীত দিল্লিতে! ভাঙল ২৬ বছরের তাপমাত্রার রেকর্ড]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement