৮ জ্যৈষ্ঠ  ১৪২৬  বুধবার ২২ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোরক্ষকদের গুলিতে একজনের মৃত্যুর ঘটনায় উত্তেজনা ছড়াল জম্মু ও কাশ্মীরের ভাদেরওয়া উপত্যকায়। এই ঘটনার প্রতিবাদ করার সময় বিক্ষোভকারীরা হিংস্র হয়ে পড়ে। এর জেরে জম্মু শহরে কারফিউ জারি করেছে প্রশাসন।

 অভিযোগ, স্থানীয় থানার পুলিশের পক্ষ থেকে গুলি চালানোর পিছনে থাকা কারণ লুকোনোর চেষ্টা হয়েছে। যদিও মৃত নইমের পরিবারের অভিযোগ, গোরক্ষকদের চালানো গুলিতেই প্রাণ হারিয়েছে নইম। বিষয়টি আড়ালে আবডালে স্বীকার করছে এই ঘটনায় জড়িত অভিযুক্তরাও। স্থানীয় এলাকায় কান পাতলেই শোনা যাচ্ছে, বুধবার রাতে ভাদেরওয়া এলাকায় দু’জন মানুষকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখা গিয়েছিল। সেই সময়ে তাদের লক্ষ্য করে গুলি চালায় একদল মানুষ। এর জেরেই প্রাণ হারায় স্থানীয় বাসিন্দা নইম।

[আরও পড়ুন- ফণীর পর মহাসেন, আবারও ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড়]

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই ভাদেরওয়া পুলিশ স্টেশনে চড়াও হয় তাদের পরিবারের সদস্যরা। পাঁচটি গাড়িতে ভাঙচুর চালানোর সঙ্গে সঙ্গে একটি তিনচাকা গাড়িতে আগুনও ধরিয়ে দেয়। বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করার পাশাপাশি টিয়ার গ্যাসও ছোঁড়ে পুলিশ।

[আরও পড়ুন- গৃহবধূকে নিয়ে পালিয়ে যাওয়ার জের, ২ মহিলা-সহ অভিযুক্তকে গাছে বেঁধে গণপিটুনি]

এপ্রসঙ্গে জম্মু জোনের আইজিপি এম কে সিনহা বলেন, “এই গুলি চালানোর ঘটনায় ছাতেরগালা এলাকার নইম নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সে আরও একজন ব্যক্তির সঙ্গে নালটি এলাকায় যখন ঘোরাফেরা করছিল তখনই গুলি চালানোর ঘটনা ঘটে। এর ফলে নইমের মৃত্যু হলেও অন্যজন জখম হয়েছে। বিষয়টি কেন্দ্র করে ওই এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলেও বর্তমানে তা কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে। যদিও উত্তেজনা থাকায় গোটা এলাকায় কারফিউ জারি করা হয়েছে।”

এমনিতে সাম্প্রদায়িক দিক থেকে স্পর্শকাতর এলাকা হিসেবে চিহ্নিত ভাদেরওয়া। ইতিমধ্যে সেখানে গুলি চালানোর ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে আটক করেছে পুলিশ। সাময়িক উত্তেজনার জেরে জম্মুর বিস্তীর্ণ এলাকায় ইন্টারনেট পরিষেবাও বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং