BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘তোর রেট কত?’, দিল্লিতে যৌন হেনস্তার শিকার বাংলার মেয়ে

Published by: Paramita Paul |    Posted: July 22, 2021 8:49 am|    Updated: July 22, 2021 8:49 am

Darjeeling women molested in Delhi | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে (Delhi) যৌন হেনস্তার শিকার বাংলার মেয়েরা (Bengal Women)! ১৮ জুলাই রাতে একদল যুবক দার্জিলিঙের তরুণীদের উদ্দেশে অশ্লীল মন্তব্য করে বলে অভিযোগ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও। ইতিমধ্যে পুলিশে অভিযোগ দায়ের করেছেন ওই তরুণীরা। এদিকে এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা করেছে দিল্লি মহিলা কমিশন। পুলিশকে দ্রুত পদক্ষেপ করার নির্দেশও দিয়েছে তারা।

পুলিশ সূত্রে খবর, আদপে পশ্চিমবঙ্গের দার্জিলিঙয়ের বাসিন্দা ওই তরুণীরা। আপাতত দিল্লিতে রয়েছেন তাঁরা। ১৮ তারিখ রাতে দক্ষিণ দিল্লিতে অ্যাপ ক্যাবের জন্য অপেক্ষা করছিলেন। সেই সময় আচমকা একদল যুবক এসে তাঁদের উত্যক্ত করতে শুরু করে বলে দাবি। অভিযোগ, ওই তরুণীদের দেখে অশালীন অঙ্গভঙ্গি করতে শুরু করে তারা। এমনকী, কুরুচিকর মন্তব্যও করে। তরুণীরা প্রতিবাদে চিৎকার করে ওঠেন। এবং মোবাইলে গোটা ঘটনা রেকর্ড করে নেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে দেওয়ারও হুমকি দেন তরুণীরা। এর পরই কার্যত ক্ষমা চেয়ে পালিয়ে যায় ওই যুবকরা। ভিডিওতে তাদের কুপ্রস্তাব দিতেও শোনা গিয়েছে। প্রশ্ন করা হয়েছে, “তোর রেট কত?” তবে সঙ্গে সঙ্গে কোনও পিসিআর ভ্যানে অভিযোগ দায়ের করেননি তাঁরা।

[আরও পড়ুন: প্রতিরক্ষায় ‘আত্মনির্ভর’ ভারত, আকাশ মিসাইলের সফল উৎক্ষেপণ করল DRDO]

জানা গিয়েছে, সেই সময় ক্যাব ধরে ডিফেন্স কলোনি এলাকার একটি রেঁস্তরাতে নৈশভোজ সারতে চলে যান। পরে ২১ তারিখ সফরদজং এনক্লেভ থানায় অভিযোগ দায়ের করেন ওই তরুণীরা। পুলিশ ইতিমধ্যে তদন্ত শুরু করেছে। ভিডিও ক্লিপ দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। এদিকে এই ঘটনায় তৎপর দিল্লি মহিলা কমিশন। তাঁদের তরফে পুলিশকে একটি চিঠি পাঠিয়ে এফআইআর কপি চেয়ে পাঠানো হয়েছে। পাশাপাশি অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারির আরজি জানিয়েছেন তাঁরা। অভিযোগ দায়ের হওয়ার পর থেকে কী কী পদক্ষেপ করা হয়েছে, ২৫ জুলাইয়ের মধ্যে তা মহিলা কমিশনকে বিস্তারিত জানাতে হবে বলেও নির্দেশ দেওয়া হয়েছে।

তবে ওয়াকিবহাল মহল বলছে, এই ঘটনা আরও একবার দিল্লিতে মহিলা সুরক্ষার বিষয়টিকে বেআব্রু করে দিল। প্রশ্ন তুলে দিল মেয়েদেন নিরাপত্তা নিয়ে। স্বাভাবিকভাবেই এই ঘটনায় অমিত শাহের দপ্তর নিয়ন্ত্রিত দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠচে, দেশের রাজধানীতেই যদি মেয়েরা সুরক্ষিত না হয়, তবে দেশের বিভিন্ন প্রান্তে তাঁদের কী অবস্থা?

[আরও পড়ুন: Pegasus কাণ্ডে উত্তাল দেশ, বৈঠকের আহ্বান শশী থারুরের নেতৃত্বাধীন সংসদীয় কমিটির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement