Advertisement
Advertisement
Delhi

অগ্নিদগ্ধ দিল্লির শিশু হাসপাতালের রেজিস্ট্রেশনই ছিল না! অতীতেও সদ্যোজাতকে অবহেলার অভিযোগ

শনিবার রাতে দিল্লির শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে ৭ শিশুর।

Delhi children's hospital was unregistered
Published by: Kishore Ghosh
  • Posted:May 26, 2024 6:36 pm
  • Updated:May 26, 2024 7:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতির শিকড় গভীরে। অনিয়ম দিল্লির (Delhi) শিশু হাসপাতালে। শনিবার রাতে যেখানে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু হয়েছে ৭ শিশুর। ওই হাসপাতাল নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। পুলিশ জানতে পেরেছে রেজিস্ট্রেশনই ছিল না ওই হাসপাতালের। অনিয়মের অভিযোগে ২০২১ সালে কর্তৃপক্ষকে জরিমানাও করা হয়েছিল। এর পরেও কীভাবে রাজধানীর বুকে বেসরকারি হাসপাতালটি রমরমিয়ে চলছিল তা নিয়ে প্রশ্ন উঠছে। ইতিমধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে হাসপাতালের মালিক ডাঃ নবীন খিচির-সহ দুজনকে।  

পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকার শিশু হাসপাতালে অগ্নিকাণ্ডে জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ৬ সদ্যোজাতের। রবিবার সকালে আরও এক সদ্যোজাতের মৃত্যু হয়েছে। ১২ জন সদ্যোজাতকে উদ্ধার করতে পেরেছেন দমকলকর্মীরা। এই ঘটনার তদন্তে কেঁচো খুড়তে কেউটে বের হচ্ছে। নিউ বর্ন বেবি কেয়ার হাসপাতালের মালিক ডাঃ নবীন খিচিরের বিরুদ্ধে অতীতেও অপরাধমূলক অবহেলার অভিযোগ রয়েছে। এক সদ্যোজাতর চিকিৎসায় অবহেলার অভিযোগ রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। এর চেয়েও বড় খবর, হাসপাতালের রেজিস্ট্রেশন ছিল না। সদ্যোজাতর চিকিৎসার গাফিলতির কারণে ২০২১ সালে জরিমানা করা হয় কর্তৃপক্ষকে।

Advertisement

 

Advertisement

[আরও পড়ুন: জাতীয় দলের কোচ হতে বিশেষ ‘শর্ত’! বিসিসিআইকে কী জানালেন গম্ভীর?]  

২০২১ সালে ডাঃ নবীন খিচিরকে দোষী সাব্যস্ত করেছিল দিল্লির জুভেনাইল আদলত। সেই সময় হাসপাতালে রেজিস্ট্রেশন ছিল না বলেও অভিযোগ উঠেছিল। উত্তরপ্রদেশের এক দম্পতি অভিযোগ করেন, তাঁদের সন্তানকে নিউ বর্ন বেবি কেয়ার হাসপাতালে ভর্তি করেছিলেন। চিকিৎসা চলাকালীন সদ্যোজাতর বাম হাত ভেঙে যায়। পরে সিসিটিভ ফুটেজে দেখা যায়, একজন নার্স শিশুকে মারধর করছেন। যদিও এই অভিযোগ মানতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। উলটে দম্পতিকেই পালটা হুমকি দেওয়া হয়। শেষ পর্যন্ত অভিযোগ খতিয়ে দেকে জরিমানা করে জুভেনাইল আদালত।

 

[আরও পড়ুন: ভিসা সমস্যায় আটকে বিরাট! বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে যেতে পারলেন না কোহলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ