Advertisement
Advertisement
Arvind Kejriwal

হাই কোর্টে ধাক্কা, ইডির গ্রেপ্তারির বিরোধিতায় এবার সুপ্রিম কোর্টে কেজরি

হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে বুধবার সুপ্রিম কোর্টে আবেদন জানালেন কেজরির আইনজীবীরা।

Delhi CM Arvind Kejriwal moves Supreme Court against ED arrest
Published by: Amit Kumar Das
  • Posted:April 10, 2024 10:17 am
  • Updated:April 10, 2024 12:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডির গ্রেপ্তারির বিরোধিতায় হাই কোর্টে ধাক্কা খাওয়ার পর এবার সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। মঙ্গলবার তাঁর আবেদন খারিজ করার পাশাপাশি উচ্চ আদালতের (High Court) তরফে ১৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছিল। হাই কোর্টের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন তিনি।

জানা যাচ্ছে, আবগারি দুর্নীতি মামলায় ইডির গ্রেপ্তারির বিরোধিতা করে বুধবার সকাল ১০ টা নাগাদ শীর্ষ আদালতে মামলাটি পেশ করবেন অরবিন্দ কেজরিওয়ালের আইনজীবীরা এবং জরুরি ভিত্তিতে শুনানির আর্জি জানাবেন। এদিকে আপের তরফে বলা হয়েছে, “কেজরিওয়াল ও আপকে ধ্বংস করে দিতে ভয়ংকর রাজনৈতিক ষড়যন্ত্র করা হয়েছে।” কেজরিওয়াল যে শীর্ষ আদালতের দ্বারস্থ হতে চলেছেন সে আভাষ মঙ্গলবারই দিয়েছিলেন আপ নেতা সৌরভ ভরদ্বাজ। সাংবাদিক সম্মেলনে তিনি জানান, “আশা করছি রাজ্য সভার সাংসদ সঞ্জয় সিংয়ের মতোই দেশের শীর্ষ আদালত স্বস্তি দেবেন কেজরিওয়ালকে।”

Advertisement

[আরও পড়ুন: জেল খাটা কর্মীদের ভাতা দেওয়ার ঘোষণা শুভেন্দুর]

প্রসঙ্গত, কেন্দ্রীয় এজেন্সির বিরোধিতা করে কেজরিওয়াল এর আগে জানিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে কোনও প্রমাণ নেই। তবুও তাঁকে জোর করে আবগারি দুর্নীতি মামলায় ফাঁসাচ্ছে ইডি। বলা হচ্ছে, তিনিই এই কেলেঙ্কারির ‘কিংপিন’ তথা মূল পাণ্ডা। এই পরিস্থিতিতে গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে দায়ের করা হয়েছিল পিটিশন। তবে তাঁর আবেদনের বিরোধিতা করে ইডি (ED) আদালতকে জানায়, আইন সকলের জন্যই সমান। সেখানে একজন মুখ্যমন্ত্রী ও আম আদমির মধ্যে কোনও পার্থক্য নেই। দীর্ঘ শুনানির পর উচ্চ আদালতের তরফে জানানো হয়, কেজরির আবেদন মোটেই জোরালো নয়। হাই কোর্টে ধাক্কা খাওয়ার পর এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: ছত্তিশগড়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল বাস, মৃত অন্তত ১২, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ