Advertisement
Advertisement
Brij Bhushan Sharan Singh

ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন নিগ্রহের চার্জ গঠন আদালতের, অভিযোগ অস্বীকার করলেন বিজেপি নেতা

নিরপরাধ হওয়ার প্রমাণ আছে, দাবি কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রধানের।

Delhi court frames charges against ex-WFI chief Brij Bhushan

ফাইল চিত্র।

Published by: Subhajit Mandal
  • Posted:May 21, 2024 5:33 pm
  • Updated:May 21, 2024 6:17 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) বিরুদ্ধে সরকারি ভাবে চার্জ গঠন করল দিল্লির রাউজ অ্যাভিনিউ কোর্ট। ব্রিজভূষণের বিরুদ্ধে মোট ৬টি মামলা দায়ের হয়েছিল। তার মধ্যে একটি মামলা খারিজ হয়ে যায়। বাকি পাঁচ মামলার চার্জ গঠন হল মঙ্গলবার।

দেশের একাধিক শীর্ষস্থানীয় মহিলা কুস্তিগির কুস্তি ফেডারেশনের (WFI) প্রাক্তন প্রধানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন। প্রাথমিকভাবে দিল্লি পুলিশ ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ করছে না বলে অভিযোগ ওঠে। দিল্লির যন্তর মন্তরে ব্রিজভূষণের গ্রেপ্তারির দাবিতে দীর্ঘ দিন ধরে ধরনাও দেন কুস্তিগিররা। পরে, শীর্ষ আদালতের নির্দেশে ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছিল দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে নারী নিগ্রহ, যৌন হেনস্থা, আড়াল থেকে নজরদারি, অপরাধমূলক হুমকির মতো একাধিক অভিযোগে চার্জশিট পেশ করে দিল্লি পুলিশ।

Advertisement

[আরও পড়ুন: ‘তালাক তালাক তালাক!’, তিন চিঠিরই এক বয়ান, যুবকের বিরুদ্ধে থানায় স্ত্রী]

মঙ্গলবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে ব্রিজভূষণ এবং তাঁর অনুগামী বিনোদ তোমরের হাজিরা ছিলেন। অতিরিক্ত মুখ্য মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা রাজপুত এদিন ব্রিজভূষণকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেন। তিনি অপরাধ স্বীকার করছেন কিনা সেটাও জানতে চান। তাতে ব্রিজভূষণ এবং বিনোদ সাফ জানিয়ে দেন, তাঁরা কোনও অপরাধ করেননি। তাঁরা যে নিরপরাধ সেটার প্রমাণও আছে। এর পরই বিচারক চার্জ গঠনের নির্দেশ দেন। এবার ব্রিজভূষণের বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দেন।’

Advertisement

[আরও পড়ুন: জগন্নাথদেব নিয়ে বিতর্কিত মন্তব্য! উপবাস করে প্রায়শ্চিত্তের সিদ্ধান্ত সম্বিতের

ঘটনাচক্রে এই পুরো বিষয়টিই হয়েছে ব্রিজভূষণের নিজের কেন্দ্র কাইজারগঞ্জের ভোটের একদিন পর। সেই কেন্দ্রে ব্রিজভূষণের বদলে তাঁর ছেলেকে প্রার্থী করেছে বিজেপি। এদিন আদালতে যখন ব্রিজভূষণের চার্জ গঠন হল তার আগেই অবশ্য করণভূষণ সিংয়ের ভাগ্য ইভিএম বন্দি হয়ে গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ