Advertisement
Advertisement
Delhi violence

দিল্লি হিংসা মামলা: ফের ১০ দিনের জেল বহিষ্কৃত আপ কাউন্সিলর তাহির হোসেনের

আইবি অফিসার অঙ্কিত শর্মা খুনের ঘটনায় নাম জড়িয়েছে ধৃতের।

Court sends suspended AAP councillor Tahir Hussain to judicial custody

ফাইল ফটো

Published by: Soumya Mukherjee
  • Posted:March 21, 2020 5:09 pm
  • Updated:March 21, 2020 5:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্ব দিল্লিতে হওয়া হিংসার মামলায় অভিযুক্ত তাহির হুসেনকে ১০ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দিলেন বিচারক। শুক্রবারই দিল্লির কারকারডোমা আদালতের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পবন সিং রাজাওয়াত তাহিরকে একদিনের পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ। এই সময়সীমা শেষ হতেই শনিবার তাঁকে ফের আদালতে হাজির করা হয়েছিল। শুনানির পর ফের তাঁকে ১০ দিনের জন্য বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

কিছুদিন আগেই উত্তর-পূর্ব দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন (CAA)-এর বিরোধী এবং সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। চারদিন ধরে চলা এই সাম্প্রদায়িক অশান্তির জেরে প্রাণ হারিয়েছেন অনেক মানুষ। তাদের মধ্যে একজন ছিলেন আইবি অফিসার অঙ্কিত শর্মা। বাড়ি থেকে নিখোঁজ হওয়ার দুদিন পরে রাস্তার ধারে থাকা ড্রেন থেকে তাঁর ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনার তদন্তেই উঠে আসে আম আদমি পার্টির স্থানীয় কাউন্সিলর তাহির হোসেনের নাম। এরপরই তাঁকে সাসপেন্ড করেন আপ অরবিন্দ কেজরিওয়াল। এদিকে খুন ও অশান্তির ঘটনায় নাম জড়িয়েছে দেখে পালিয়ে যান তাহির। পরে অবশ্য তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইন এড়িয়ে রাজধানীতে সফর, মাঝপথে ট্রেন থেকে নামানো হল দম্পতিকে ]

 

গত ৯ মার্চ এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয় তাহির হোসেনের ভাই শাহ আলমও। এমনকী তাঁকে আশ্রয় দেওয়ার অভিযোগে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়। যদিও ধৃত তাহির বারবার দাবি করেছেন, আইবি আধিকারিক অঙ্কিত শর্মাকে যখন খুন করা হয়, সেসময় তিনি বাড়িতেই ছিলেন না। তাঁর বাড়ির দখল নিয়েছিল দাঙ্গাবাজরা। কিন্তু, তাতে চিঁড়ে ভেজেনি।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় দিনমজুরদের অ্যাকাউন্টে হাজার টাকা, বড় পদক্ষেপ যোগী সরকারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ