০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজধানী দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৪

Published by: Monishankar Choudhury |    Posted: June 30, 2021 8:51 am|    Updated: June 30, 2021 8:51 am

Delhi: Four people died in a fire that erupted following a cylinder blast | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরণে কেঁপে উঠল রাজধানী দিল্লি (Delhi)। মঙ্গলবার গভীর রাতে রাজধানীর একটি বাড়িতে ঘটা বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন কমপক্ষে চারজন। গুরুতর আহত এক।

[আরও পড়ুন: Corona Vaccine: জরুরি পরিস্থিতিতে ব্যবহার করা যাবে মডার্নার টিকা, ছাড়পত্র দিল কেন্দ্র]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, মঙ্গলবার রাতে রাজধানীর শাহাদরার ফর্স বাজার এলাকার একটি বাড়িতে বিস্ফোরণ ঘটে। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে যে একটি রান্না গ্যাস সিলিন্ডারে আগুন লেগে এই বিপর্যয় ঘটে। গ্যাস সিলিন্ডারে আগুন ধরার পর প্রচণ্ড শব্দে সেটি ফেটে যায়। ফলে বাড়িটিতে আগুন ধরে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের নয়টি ইঞ্জিন। দমকল বিভাগের কর্তা অতুল গর্গ জানিয়েছেন, বিস্ফোরণের ফলে বাড়িতে আগুন ধরে যায়। ফলে দগ্ধ হয়ে মৃত্যু হয় চারজনের। গুরুতর আহত অবস্থায় এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থা আশঙ্কাজনক। কীভাবে বিস্ফোরণ ঘটল, তা বিশদে জানতে তদন্ত শুরু করেছে দমকল বিভাগ।

উল্লেখ্য, রাজধানী দিল্লিতে চলতি বছর বেশ কয়েকটি অগ্নিকাণ্ড ঘটে গিয়েছে। গত এপ্রিল মাসে বিধ্বংসী অগ্নিকাণ্ড ঘটে দিল্লির (Delhi) দামোদর পার্কের একটি কারখানায়। তারপর চলতি মাসেই দিল্লি এইমসে (Delhi AIIMS) আগুন লাগে। তবে দমকল কর্মীদের চেষ্টায় প্রাণহানি এড়ানো যায়। যদিও ওই ঘটনায় বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি এবং পরীক্ষানিরীক্ষার জন্য সংগ্রহ করা নমুনা নষ্ট হয়ে যায়। জুন মাসেই দিল্লির লাজপথনগরের একটি পোশাকের শোরুমেও আগুন লাগে। দমকলের ৩০টি ইঞ্জিনের চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

[আরও পড়ুন: Corona Vaccine: কোন কোন টিকা অন্তঃসত্ত্বাদের জন্য নিরাপদ, জানাল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে