BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বানচাল বড়সড় নাশকতার ছক, দিল্লি পুলিশের জালে পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত ২ জেহাদি

Published by: Monishankar Choudhury |    Posted: September 14, 2021 6:40 pm|    Updated: September 14, 2021 9:31 pm

Delhi Police bust Pakistan-organised terror module | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বানচাল বড়সড় নাশকতার ছক। দিল্লি পুলিশের জালে পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত ২ সন্ত্রাসবাদী। আফগানিস্তানে তালিবানের শাসন কায়েম হওয়ার পর এই গ্রেপ্তারিতে চাঞ্চল্য ছড়িয়েছে নিরাপত্তা মহলে।

[আরও পড়ুন: ‘ষাঁড়, মোষ এবং মহিলা, উত্তরপ্রদেশে সবাই সুরক্ষিত’, মন্তব্য যোগী আদিত্যনাথের]

মঙ্গলবার এক বিবৃতিতে দিল্লি পুলিশ জানিয়েছে, স্পেশ্যাল সেলের অফিসারদের তৎপরতায় পাকিস্তানের মদতপুষ্ট ‘টেরর মডিউলের’ বা জঙ্গি শাখার পর্দা ফাঁস হয়েছে। দিল্লি, উত্তরপ্রদেশ ও রাজস্থান থেকে গ্রেপ্তার করা হয়েছে ছয় জঙ্গিকে। দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের ডিসিপি প্রমোদ কুশওয়াহা জানিয়েছেন, ধৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ পাওয়া গিয়েছে। পাকিস্তানে প্রশিক্ষণপ্রাপ্ত দুই জঙ্গি-সহ মোট ছ’জন সন্ত্রাসবাদীকে ধরা হয়েছে। সূত্রের খবর, ধৃতদের সঙ্গে জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার যোগ থাকতে পারে। দিওয়ালি ও নবরাত্রিতে রাজধানী দিল্লি ও উত্তরপ্রদেশের একাধিক জায়গায় বিস্ফোরণের ছক ছিল জঙ্গিদের।এই মডিউলের সঙ্গে ডি-কোম্পানির যোগ থাকতে পারে বলে সন্দেহ।     

উল্লেখ্য, তালিবানকে কাজে লাগিয়ে জম্মু ও কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ বাড়িয়ে তুলবে পাকিস্তান বলে আশঙ্কা করছে ভারতের গোয়েন্দা সংস্থাগুলি। সদ্য আফগানিস্তান জয় নিয়ে তালিবানকে অভিনন্দন জানিয়েছে জেহাদি সংগঠন আল কায়দা। শুধু তাই নয়, ‘ইসলামের শত্রু’দের হাত থেকে কাশ্মীরকে মুক্ত করার জন্য তালিবানকে এগিয়ে আসার আহ্বানও জানিয়েছিল জেহাদি সংগঠনটি। ফলে দোহা শান্তিচুক্তিতে আল কায়দার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার তালিবানের (Taliban) প্রতিশ্রুতি যে মিথ্যা তা স্পষ্ট। তা যে আদতে আমেরিকাকে বেকুব বানানোর ছক ছিল তা স্পষ্ট।

[আরও পড়ুন: পেট্রল কেনার টাকা নেই! মোষের পিঠে চেপেই মনোনয়ন জমা দিলেন বিহারের পঞ্চায়েত ভোটের প্রার্থী]

এদিকে, আফগানিস্তানে ডামাডোল পরিস্থিতিতে নিরাপত্তায় ফাঁক রাখতে নারাজ নয়াদিল্লি। নিয়ন্ত্রণরেখা বরাবর ফৌজকে চূড়ান্ত সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কয়েকদিন আগেই ভারতের সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াত জানিয়েছিলেন যে ভারত সমস্ত শত্রুদের মোকাবিলা করতে প্রস্তুত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×