BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তবলিঘি জামাত প্রধান মৌলানা সাদকে ফের নোটিস পাঠাল দিল্লি পুলিশ

Published by: Soumya Mukherjee |    Posted: April 30, 2020 3:14 pm|    Updated: April 30, 2020 3:14 pm

Delhi Police issues fourth notice to Tablighi Jamaat chief Maulana Saad

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজামুদ্দিন ইস্যুতে করা কিছু প্রশ্নের জবাব দেননি তিনি। তাই তবলিঘি জামাতের প্রধান মৌলান সাদকে ফের নোটিস পাঠাল দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। এর পাশাপাশি বৃহস্পতিবার দিল্লি পুলিশের তরফে তাঁকে অন্য একটি নোটিস পাঠিয়ে সরকারি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করাতে বলা হয়েছে।

ইতিমধ্যেই তবলিঘি জামাত (Tablighi Jamaat) প্রধান মৌলানা সাদের করোনা পরীক্ষা একটি বেসরকারি পরীক্ষাগারে করানো হয়েছে। তাতে তাঁর শরীরে এই মারণ ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি বলেই জানা গিয়েছে। আর এই রিপোর্ট মৌলানার আইনজীবী ফয়জল আয়ুবি দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চে জমাও দিয়েছেন।

[আরও পড়ুন: দিনে ৫০০’রও কম, কেরলে আচমকা নিম্নমুখী COVID-19 টেস্টের সংখ্যা ]

ক্রাইম ব্রাঞ্চ সূত্রে আরও জানা গিয়েছে, দিল্লির নিজামুদ্দিন মারকাজে তবলিঘি জামাত সদস্যদের জমায়েতের জেরে মৌলানা সাদ ও অন্যদের বিরুদ্ধে মহামারি আইন ১৮৯৭, অনুযায়ী এফআইআর দায়ের করা হয়েছে। অন্যদিকে ইডির তরফেও তবলিঘি প্রধান সাদ-সহ কয়েকজনের নামে আর্থিক দুর্নীতির মামলা দায়ের করা হয়েছে। তারপর থেকে এখনও পর্যন্ত মোট চারবার মৌলানা সাদকে নোটিস পাঠাল দিল্লি পুলিশ।

[আরও পড়ুন: মৃত ভাইকে শেষ দেখার সাধ, হরিয়ানা থেকে সাইকেলে বিহার ফিরছেন দাদা]

প্রসঙ্গত উল্লেখ্য, মৌলানা সাদের বিরুদ্ধে করোনা সংক্রান্ত সরকারি নির্দেশিকা অমান্য করার অভিযোগ উঠেছিল। সাবধান করা সত্ত্বেও তিনি নিজামুদ্দিন মারকাজে তবলিঘি জামাতের সমাবেশ চালিয়ে যান বলে অভিযোগ। মার্চের মাঝামাঝি সময়ে হওয়া ওই ধর্মীয় সমাবেশ ঘিরে বিতর্ক দেখা দেয় দেশজুড়ে।  শারীরিক পরীক্ষার পর অনেক তবলিঘি সদস্যের শরীরে করোনার জীবাণুও পাওয়া যায়। সুস্থ হওয়ার পরে তাঁদের মধ্যে অনেকেই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ডাকে সাড়া দিয়ে রক্তের প্লাজমা দান করেন। করোনা আক্রান্তদের সুস্থ করার জন্যই এই পদক্ষেপ নেন তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে