৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুম্বই-চেন্নাইয়ে সংক্রমণের পর সাংবাদিকদের করোনা পরীক্ষার সিদ্ধান্ত একাধিক রাজ্যে

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 21, 2020 7:46 pm|    Updated: April 21, 2020 7:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজের অতন্দ্র প্রহরী সাংবাদিকরা। রোদ-ঝড়-জল অমান্য করে যে কোনও পরিস্থিতিতে খবরের খোঁজে তাঁরা পৌঁছে যান সর্বত্র। তবে নিরাপত্তা পাওয়ার দিক থেকে সর্বদাই পিছিয়ে থাকেন তাঁরা। মুম্বই ও চেন্নাইতে সাংবাদিকদের মধ্যে করোনার সংক্রমণ পর সচেতন হল রাজধানী। দিল্লিতে সাংবাদিকদের করোনার টেস্ট করার সিদ্ধান্ত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)।

ক্রমেই বাড়ছে করোনার সংক্রমণ। এক ব্যক্তির টুইটে দিল্লির মুখ্যমন্ত্রীর কাছে প্রচুর করোনা পরীক্ষার আরজি জানান। সেই আরজিতে সাড়া দিয়ে কেজরিওয়াল করোনার পরীক্ষা করার বিষয়ে সহমত পোষণ করেন। অন্যদিকে মুম্বইতে ৫৬ জন সাংবাদিকের শরীরে করোনা সংক্রমণের খোঁজ মেলে। পাশাপাশি চেন্নাইতেও সাংবাদিকদের আক্রান্ত হওয়ার খবর পাওয়ার পর নড়েচড়ে বসে প্রশাসন। শীঘ্রই দিল্লিতে সাংবাদিকদের করোনা পরীক্ষা করা শুরু হবে বলে জানান মুখ্যমন্ত্রী। অন্যদিকে কেজরিওয়ালের মত করে উত্তরপ্রদেশ ও কর্নাটকে সাংবাদিকদের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকারগুলি। কর্নাটক ও উত্তরপ্রদেশ সরকার একটি বিশেষ ক্যাম্পের আয়োজন করে সাংবাদিকদের করোনা পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেয়। এদিন কর্নাটক মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা (B S Yedurappa) টুইট করে জানান, “স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের মত আপনাদের জীবনও আমাদের কাছে দামি। তাই আপনাদের কাছে আমার অনুরোধ আপনারা কাজ করতে গিয়ে নিজেদের জীবন বিপন্ন করবেন না। তাই আপনারা করোনার পরীক্ষা করে নিশ্চিত হয়ে নিন। “

[আরও পড়ুন:কেরলে কুসংস্কারের শিকার অ্যাম্বুল্যান্স চালকরা! সংক্রমণের ভয়ে পাচ্ছেন না জলও]

১৬ ও ১৭ এপ্রিল মুম্বইয়ের আজাদ ময়দানে করোনা পরীক্ষার সময় সাংবাদিকদের শরীরে এই নমুনা পাওয়া যায়। বৃহন্মুম্বই পুরনিগম তরফ থেকে সেখানে ১৭১ জন সংবাদকর্মীদের নমুনা সংগ্রহ করা হয়। সেই ১৭১ সংবাদকর্মীদের মধ্যে ৫৩ জনের শরীরে নমুনা পজিটিভ ধরা পড়ে। এরপরই চিন্তার ভাঁজ পরে সংবাদ সংস্থাগুলির কাছে। সোমবারই দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়ায় দুই হাজার। এর মধ্যে আজ ৭৮ জন নতুন করে সংক্রমিত হন। কোচিতে সংবাদকর্মীরা আক্রান্ত হয়ে পড়াতেও ভয়ের পরিবেশ তৈরি হয়। সম্প্রতি য়ে স্থানগুলিতে তাঁরা গিয়েছিলেন সেই স্থানগুলি সিল করে দেওয়া হয়। 

[আরও পড়ুন:দিনভর টানাপোড়েনের ইতি! কলকাতা পরিদর্শনে কেন্দ্রের প্রতিনিধি দল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement