Advertisement
Advertisement
Bomb Threat

বিমানে বোমাতঙ্ক, রানওয়েতেই থমকাল বারাণসীগামী ইন্ডিগোর উড়ান

আকাশে ওড়ার আগেই রানওয়েতে থামানো হল দিল্লি থেকে বারাণসীগামী বিমান। জরুরি ভিত্তিতে বিমানের সকল যাত্রীকে নামিয়ে চলল তল্লাশি অভিযান।

Delhi-Varanasi IndiGo Flight Gets Bomb Threat, Passengers Evacuated
Published by: Amit Kumar Das
  • Posted:May 28, 2024 8:50 am
  • Updated:May 28, 2024 5:35 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুল, হাসপাতালের পাশাপাশি দেশের একাধিক বিমানবন্দরের পর এবার বিমানে বোমাতঙ্ক। আকাশে ওড়ার আগেই রানওয়েতে থামানো হল দিল্লি (Delhi) থেকে বারাণসীগামী (Varanasi) বিমান। জরুরি ভিত্তিতে বিমানের সকল যাত্রীকে নামিয়ে চলল তল্লাশি অভিযান। সোমবার সকালে এই ঘটনায় রীতিমতো শোরগোল শুরু হল দিল্লি বিমানবন্দরে (Delhi Airport)।

জানা গিয়েছে, সমস্ত প্রস্তুতি সারার পর দিল্লি থেকে বারাণসীর উদ্দেশে রওনা দিতে রানওয়েতে নেমেছিল ইন্ডিগোর 6E2211 বিমান (IndiGo Flight)। তখনই সকাল ৫টা ৪০ মিনিট নাগাদ বিমান বন্দর কর্তৃপক্ষের কাছে একটি ফোন আসে যেখানে বলা হয়, ওই বিমানে বোমা রাখা রয়েছে। জানা যায়, বিমানের শৌচালয়ে একটি কাগজের টুকরো দেখতে পান ওই বিমানের পাইলট। যেখানে লেখা ছিল, ‘BOMB BLAST @30 MINUTES’। এমন বার্তা পেয়ে সঙ্গে সঙ্গে তৎপর হন পাইলট। খবর দেন বিমানবন্দর কর্তৃপক্ষকে। দ্রুত বিমানের কাছে পৌঁছে যায় নিরাপত্তাবাহিনী। বিমানের এমারজেন্সি দরজা খুলে নামানো হয় যাত্রীদের। ছুটে আসে দমকল বিভাগ।

Advertisement

এদিকে বিমান বন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, হুমকি বার্তা আসার সঙ্গে সঙ্গে বিমান খালি করে তল্লাশি অভিযান চলছে তবে এখনও পর্যন্ত সন্দেহজনক কিছুই খুঁজে পাইনি আমরা। তল্লাশি চলছে। পুলিশকেও গোটা বিষয়টি জানানো হয়েছে। যদিও এই ধরনের বোমাতঙ্ক এই প্রথমবার নয়, গত ১৫ মে দিল্লি বিমানবন্দরেই এয়ার ইন্ডিয়ার বিমানে এমন কাগজের টুকরো মিলেছিল। যেখানে লেখা ছিল, বোমা রাখা রয়েছে বিমানে। পাশাপাশি গত মাসে দিল্লির একাধিক হাসপাতাল, বিমানবন্দরে বোমাতঙ্ক ছড়ায়। যদিও সব কটি ক্ষেত্রেই তল্লাশি চালিয়ে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ