BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ৩ ডিসেম্বর ২০২০ 

Advertisement

‘তথ্যের অপব্যাখ্যা হচ্ছে’, টিআরপি নিয়ে রিপাবলিক টিভিকে ভর্ৎসনা BARC-এর

Published by: Paramita Paul |    Posted: October 19, 2020 5:32 pm|    Updated: October 19, 2020 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুয়ো টিআরপি মামলায় ফের বিপাকে রিপাবলিক টিভি। এবার গোপনীয় তথ্য প্রকাশ ও তার অপব্যাখ্যার জন্য রিপাবলিক নেটওয়ার্ককে কার্যত ভর্ৎসনা করল ব্রডকাস্টিং অডিয়েন্স রিসার্চ কাউন্সিল বা বার্ক।

সম্প্রতি বার্কের একটি ইমেলকে হাতিয়ার করে রিপাবলিক টিভির তরফে দাবি করা হয়েছিল, মুম্বই পুলিশ প্রধান পরমবীর সিং যে দাবি করেছে, তাকে নস্যাৎ করছে রেটিং সংস্থা। কিন্তু বার্কের দাবি, তাঁরা এ ধরনের কোনও মন্তব্য করেনি। বিবৃতি জারি করে এই রেটিং সংস্থা জানিয়েছে. চলতে থাকা তদন্ত নিয়ে কোনও মন্তব্যই করা হয়নি। তদন্তকারীর সংস্থার প্রয়োজনে সমস্ত তথ্য দেওয়া হচ্ছে বলেও জানিয়ছে বার্ক।

[আরও পড়ুন : মহারাষ্ট্রের গড়চিরোলিতে তুমুল গুলির লড়াই, খতম তিন মহিলা-সহ ৫ মাওবাদী]

রিপাবলিক টিভি-সহ তিনটি চ্যানেলের বিরুদ্ধে টাকা দিয়ে ভিউয়ারশিপ কেনার অভিযোগ উঠেছে। সেই অভিযোগের তদন্তও শুরু করেছে মুম্বই পুলিশ। এই বিতর্কে জেরে সংবাদ চ্যানলগুলিকে তিনমাস রেটিং দেওয়া বন্ধ রেখেছে বার্ক। এর মাঝেই ফের বিতর্ক জড়াল সংস্থাটি। তবে সরকারি বিবৃতি দিয়ে সংস্থা জানিয়েছে, রিপাবলিক নেটওয়ার্কের উপর অত্যন্ত ক্ষুব্ধ বার্ক। শর্ত ভেঙে তাঁরা গোপন তথ্য প্রকাশ্যে আনছে, পাশাপাশি সেই তথ্যের অপব্যখ্যাও করছে।

এদিকে সোমবার মুম্বই হাই কোর্টে টিআরপি মামলার শুনানি ছিল। সেখানে মু্ম্বই পুলিশের আইনজীবী জানিয়েছেন, এই মামলায় রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীকে অভিযুক্ত করা হয়নি। তবে তিনি অভিযুক্ত হলে প্রথম তাঁকেই সমন পাঠানো হবে। প্রসঙ্গত, অর্ণবের বিরুদ্ধে কোনও পদক্ষেপ না করতে আবেদন জানিয়ছিল তাঁর আইনজীবী। পুলিশ জানিয়েছে এরকম কোনও ছাড় দেওয়া সম্ভব নয়।

[আরও পড়ুন : অনলাইন ক্লাসের পরিকাঠামো নেই, করোনা কালে দুস্থ শিশুদের পড়াচ্ছেন দিল্লির এই কনস্টেবল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement