Advertisement
Advertisement

Breaking News

Draupadi Murmu

গ্রামের মেয়ে রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার পরই বদল! বিদ্যুৎ পৌঁছল দ্রৌপদী মুর্মুর আদি বাড়িতে

চব্বিশ ঘণ্টার মধ্যেই আসবে বিদ্যুৎ সংযোগ, দাবি কর্তার।

Draupadi Murmu village gets electricity after being named Presidential Candidate | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:June 26, 2022 9:23 pm
  • Updated:June 26, 2022 9:23 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির পক্ষ থেকে রাষ্ট্রপতি পদপ্রার্থী হয়েছেন দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। এবার বিদ্যুৎ সংযোগ আসতে চলেছে তাঁর আদি বাড়ির গ্রাম উপারবেদায়। ওড়িশা সরকারের তরফে ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই গ্রামের বাসিন্দারা বিদ্যুৎ সংযোগের দাবি জানাচ্ছিলেন। সেই কারণেই ২৪ ঘণ্টার মধ্যে গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে বলে কাজ শুরু হয়ে গিয়েছে। তবে এখন এই গ্রামে থাকেন না দ্রৌপদী। প্রায় ২০ কিলোমিটার দূরে রায়রংপুরের বাসিন্দা রাষ্ট্রপতি পদপ্রার্থী।

জানা গিয়েছে, উপারবেদা গ্রামের (Draupadi Murmu Village) দু’টি ভাগ রয়েছে, বাদশাহি ও ডুঙুরশাহি। এর মধ্যে বাদশাহিতে বিদ্যুৎ থাকলেও, অন্ধকারে ডুবে থাকে ডুঙুরশাহি। প্রায় ১৪টি বাড়িতে আজ পর্যন্ত বিদ্যুৎ আসেনি। গ্রামের এই এলাকাতেই থাকেন দ্রৌপদী মুর্মুর ভাইপো বিরাঞ্চি নারায়ণ টুডু। তাঁর পরিবারে রয়েছেন স্ত্রী ও দুই সন্তান। বিরাঞ্চি বলেছেন, “বহুদিন ধরেই আমরা বিদ্যুৎ সংযোগের জন্য চেষ্টা করছি। কিন্তু কেউই আমাদের কথা শোনেনি। তবে তাঁরা জানিয়েছেন, দ্রৌপদীর নাম ব্যবহার করে বিদ্যুৎ সংযোগের আবেদন করেননি তাঁরা।

Advertisement

[আরও পড়ুন: ‘জরুরি অবস্থা ছিল কলঙ্কময় দিন, ভারতীয়দের জিনে রয়েছে গণতন্ত্র’, জার্মানিতে বললেন মোদি]

২০১৯ সালে ভোটের আগেও এই সমস্যা নিয়ে এলাকার বিধায়ক ও সাংসদের দ্বারস্থ হয়েছিল বিরিঞ্চির পরিবার। কিন্তু তাতেও কাজ হয়নি। কেরোসিন দিয়েই বাড়িতে আলো জ্বালানো হয় বলে জানিয়েছেন এলাকার বাসিন্দারা। তবে সম্প্রতি গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। শনিবারই রাজ্যের বিদ্যুৎ সরবরাহ দপ্তরের তরফে জানানো হয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে এলাকার সব বাড়িতেই সংযোগ দিয়ে দেওয়া হবে।

Advertisement

টাটা পাওয়ার নর্থ ওড়িশা ডিস্ট্রিবিউশন লিমিটেডের তরফে এক আধিকারিক জানিয়েছেন, “ময়ূরভঞ্জ এলাকা থেকে অনুমতি নিয়ে নেওয়া হয়েছে। আগামী একদিনের মধ্যেই কাজ শেষ হয়ে যাবে। সকলের বাড়িতে বিদ্যুৎ পৌঁছে যাবে।” কিন্তু এতদিন সময় লেগে গেল বিদ্যুতের সংযোগ দিতে? উত্তরে সেই আধিকারিক জানিয়েছেন উপারবেদা গ্রামটি জঙ্গলের মধ্যে অবস্থিত। তাই বিদ্যুৎ পৌঁছতে সমস্যা হয়েছে। তিনি বলেছেন, “আমরা ইচ্ছাকৃত ভাবে গ্রামবাসীদের বিদ্যুৎ সংযোগ থেকে বঞ্চিত করিনি। বেশ কিছু জায়গা থেকে অনুমতি পাওয়া যায়নি। তাই দেরি হয়েছে।”

[আরও পড়ুন: ‘বাবা শিণ্ডেকেই মুখ্যমন্ত্রিত্ব দিতে চেয়েছিলেন’, বিস্ফোরক দাবি আদিত্য ঠাকরের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ