BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মমতাকে ‘দিদি’ সম্বোধন দ্রৌপদী মুর্মুর, কৃতজ্ঞতা জানালেন শুভেচ্ছাবার্তার জন্য

Published by: Subhajit Mandal |    Posted: July 22, 2022 11:58 am|    Updated: July 22, 2022 6:38 pm

Droupadi Murmu thanks Mamata Didi for ‘lovely’ wishes | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের প্রথম আদিবাসী মহিলা হিসাবে রাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছেন দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। স্বাভাবিকভাবেই শুভেচ্ছাবার্তার বন্যায় ভাসছেন নবনির্বাচিত রাষ্ট্রপতি। শপথগ্রহণের আগেই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে শুরু করে দেশের তামাম নেতামন্ত্রী। তালিকায় নাম ছিল এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। দ্রৌপদী মুর্মুও সেইসব শুভেচ্ছাবার্তার জবাব দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দিদি’ বলে সম্বোধন করে কৃতজ্ঞতাও জানিয়েছেন।

গতকাল দ্রৌপদী মুর্মুকে শুভেচ্ছা জানিয়ে মমতা টুইট করেন, আমি শ্রীমতী দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার জন্য শুভেচ্ছা জানাতে চাই। রাষ্ট্রের প্রধান হিসেবে সংবিধানের মূল চরিত্র এবং গণতন্ত্র রক্ষায় আপনার ভূমিকার দিকে অধীর আগ্রহে তাকিয়ে থাকবে গোটা দেশ। বিশেষত, এমন একটা সময়ে, যখন সমাজ নানা মতভেদে জর্জরিত।” মমতার সেই টুইটের জবাবে বিনয়ী দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu) বলেন, আপনার সহৃদয় শুভেচ্ছাবার্তার জন্য আপনাকে ধন্যবাদ মমতা দিদি। আমি সবসময় ভারতের সংবিধানের মূল ধারাকে রক্ষা করার পক্ষে।”

[আরও পড়ুন: প্রকাশিত হল CBSE দ্বাদশের ফলাফল, জেনে নিন কীভাবে অনলাইনেই জানা যাবে প্রাপ্ত নম্বর]

নতুন রাষ্ট্রপতির সঙ্গে মমতার এই সৌজন্য বিনিময় বেশ তাৎপর্যপূর্ণ। এমনিতে রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূল কংগ্রেস দ্রৌপদী মুর্মুকে সমর্থন করেনি। বরং দ্রৌপদীর বিরুদ্ধে যিনি লড়েছেন সেই যশবন্ত সিনহা তৃণমূলেরই (TMC) সদস্য ছিলেন। তবে মমতার সঙ্গে দ্রৌপদীর সম্পর্ক বেশ ভাল। এমনকী দুই শিবিরের প্রার্থী ঘোষণার পর এরাজ্যের মুখ্যমন্ত্রী প্রকাশ্যেই বলেছিলেন, রাষ্ট্রপতি পদে দ্রৌপদী শাসক শিবিরের প্রার্থী হবেন আগে জানলে তাঁকে সমর্থন করার কথা ভাবতেন। এরপর বাংলায় দ্রৌপদী যখন প্রচারে এলেন, তখনও তাঁর মুখে শোনা গিয়েছিল ‘জয় বাংলা’ স্লোগান। যা শুনে অবাক হয়ে গিয়েছিলেন বিজেপি (BJP) নেতারাও।

[আরও পড়ুন: উদ্বোধন করেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী, পাঁচ দিনেই সেই বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়েতে নামল ধস!]

এসবের পর নবনির্বাচিত রাষ্ট্রপতির মমতাকে (Mamata Banerjee) ‘দিদি’ বলে সম্বোধন বেশ তাৎপর্যপূর্ণ। যদিও যারা যারা তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন তাঁদের সবাইকেই আলাদা আলাদা করে শুভেচ্ছা জানান দ্রৌপদী মুর্মু। আগামী ২৪ জুলাই বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের মেয়াদ শেষ হচ্ছে। তারপরই শপথ নেবেন  দ্রৌপদী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে