BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাদক ও অস্ত্র পাচারের পাকিস্তানের ছক বানচাল, রাজস্থান সীমান্তে খতম ২

Published by: Paramita Paul |    Posted: September 9, 2020 12:29 pm|    Updated: September 9, 2020 12:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের অস্ত্র ও মাদক পাচারের ছক বানচাল করল সীমান্তরক্ষা বাহিনী (BSF)। রাজস্থান ও কাশ্মীরে দু’টো আলাদা অভিযানে খতম হয়েছে দুই পাচারকারী। নিরাপত্তাবাহিনীর জালে ধরা পড়েছে আরও তিনজন।

প্রথম ঘটনাটি ঘটে মঙ্গলবার রাতে রাজস্থানে (Rajasthan)। শ্রী গঙ্গানগরের খায়ালিওয়ালার বর্ডার পোস্ট এলাকায় পাকিস্তান থেকে মাদক পাচার করা হবে বলে নির্দিষ্ট খবর ছিল। সেইমতো সতর্ক ছিল সীমান্তরক্ষা বাহিনী। কাঁটাতারের আগে দুই সশস্ত্র পাচারকারীকে নিকেশ করা হয়েছে। অনুপ্রবেশকারীদের কাছ থেকে দুটি পিস্তল, চার ম্যাগাজিন, ২৮ রাউন্ড গুলি, মোট ৮ কেজি ওজনের আট প্যাকেট মাদক (Drugs), একটি নাইট ভিশন ডিভাইস (দু’টি অতিরিক্ত সেল ছিল), ১৩ হাজার পাকিস্তানি মুদ্রা উদ্ধার করা হয়েছে। একজনের জাতীয় পরিচয়পত্রও মিলেছে। তাতে শাহবাজ আলি নাম আছে। জন্মতারিখ উল্লেখ রয়েছে ১৯৮৭ সালের ১১ মার্চ।

[আরও পড়ুন ; পরাজয় নিশ্চিত জেনেও রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে প্রার্থী দিতে পারে বিরোধীরা!]

অন্যদিকে মঙ্গলবার মাঝরাতে দক্ষিণ কাশ্মীরের (Kashmir) কুলগাম (Kulgam) জেলার জওহর টানেলের কাছে তল্লাশি চালানোর সময় একটি ট্রাক আটক করে যৌথবাহিনী। ট্রাকটি থেকে বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। মেলে একটি একে৪৭ রাইফেল, তার দুটি ম্যাগাজিন, এক এম ফোর ইউএস কার্বাইন ও তার তিনটি ম্যাগাজিন, ছ’টি চাইনিজ পিস্তল ও তারে ১২টি ম্যাগাজিন। ট্রাকের চালক ও খালাসিতে গ্রেপ্তার করে পুলিশ। অস্ত্র পাচারের সঙ্গে যোগ থাকার অভিযোগ আরও একজনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

[আরও পড়ুন ; কাশ্মীরি যুবকদের দলে টানবে জঙ্গিরা, আশঙ্কায় সেপ্টেম্বরেও ভূস্বর্গে ফিরছে না 4G ইন্টারনেট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement