BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘যশ’, আরও ২৫টি ট্রেন বাতিল করল পূর্ব রেল, দেখে নিন তালিকা

Published by: Sayani Sen |    Posted: May 24, 2021 11:10 am|    Updated: May 24, 2021 11:52 am

Eastern Railway cancels many train due to cyclone Yaas ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার সকাল থেকেই মুখভার আকাশের। বৃষ্টি না হলেও দেখা মেলেনি রোদের। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, গভীর নিম্নচাপ ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে আরও ২৫টি ট্রেন বাতিল করল পূর্ব রেল (Eastern Railway)। রবিবারই বিবৃতি প্রকাশ করে সেকথা জানিয়ে দেওয়া হয়েছে। প্রকাশ করা হয়েছে বাতিল ট্রেনের তালিকাও।

চলুন দেখে নেওয়া যাক তালিকায় কোন কোন ট্রেন রয়েছে। ০২৫১০ গুয়াহাটি-বেঙ্গালুরু ক্যান্টনমেন্ট, ০২৬৪৩ এর্নাকুলম-পাটনা জংশন আজ এবং মঙ্গলবার বাতিল। ০৫২২৮ মুজফ্‌ফরপুর-যশবন্তপুর এবং ০৫৯৩০ নিউ তিনসুকিয়া-তামবরম, ০৬৫৭৮ গুয়াহাটি-যশবন্তপুর স্পেশ্যাল ট্রেন সোমবার বাতিল। মঙ্গলবার ০২৫০৭ ত্রিবান্দ্রম সেন্ট্রাল-শিলচর স্পেশ্যাল, ০৮৪৫০ পাটনা জংশন-পুরী, ০২৫১৫ বেঙ্গালুরু ক্যান্টনমেন্ট-আগরতলা স্পেশ্যাল, ০২৫১৬ আগরতলা-বেঙ্গালুরু ক্যান্টনমেন্ট স্পেশ্যালের পরিষেবা পাওয়া যাবে না। ০২২৫৪ ভাগলপুর-যশবন্তপুর, ০২৩৭৬ সিজি তামবরম, ০২৫৫২ কামাখ্যা-যশবন্তপুর, ০২৬১১ এমজিআর চেন্নাই সেন্ট্রাল-নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল ট্রেনের পরিষেবা মিলবে না বুধবার। এছাড়াও আগামী ২৮ এবং ২৯ তারিখেও একাধিক ট্রেন বাতিল করা সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘যশ’ মোকাবিলায় তিন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক অমিত শাহর, থাকবেন না মমতা]

উল্লেখ্য, সাধারণ যাত্রীবাহী ট্রেন বন্ধ। তবে দূরপাল্লার ট্রেন চালু রয়েছে। ফলে ঘূর্ণিঝড় ‘যশ’ (Cyclone Yaas) নিয়ে ভাবতেই হচ্ছে রেলকে। শুক্রবার পূর্ব রেলের (Indian Railways) জিএম মনোজ যোশী বিভাগীয় কর্তা ও ডিআরএমদের সঙ্গে এনিয়ে জরুরি বৈঠক করে এ বিষয়ে একাধিক নির্দেশ দেন। তবে রেল হাসপাতালগুলিকে ঝড়ের তাণ্ডব থেকে সুরক্ষিত রাখতে নানা আপৎকালীন ব্যবস্থা তৈরি রাখার পাশাপাশি অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন ও কর্মীদের তৈরি থাকতে বলা হয়েছে। জলের পাম্প থেকে বিকল্প বিদ্যুৎ ব্যবস্থা, ওষুধের জোগান রাখতে বলা হয়েছে। এছাড়া ইতিমধ্যেই হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে বিশেষ বন্দোবস্ত নেওয়া হয়েছে। রেলের ফাঁকা বগি চেন দিয়ে বেঁধে রাখার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: কে হবেন পরবর্তী সিবিআই প্রধান? সোমবার সন্ধেয় মোদির বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement