১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীর, সেনার গুলিতে খতম ১ জঙ্গি

Published by: Souptik Banerjee |    Posted: November 12, 2019 12:22 pm|    Updated: November 12, 2019 12:22 pm

Encounter rages in Kashmir, one terrorist shot dead

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবারের পর মঙ্গলবার ফের সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল জম্মু-কাশ্মীরের গান্দেরবাল। এদিন প্রথমে সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। পালটা গুলির জবাব দেয় সেনা। লড়াইয়ে মৃত্যু হয় এক হামলাকারীর। সন্ত্রাসবাদীদের গুলিতে এক সেনা জওয়ান আহত হয়েছে বলেও খবর মিলেছে।

সেনা সূত্রে খবর , মঙ্গলবার সকালে গান্দেরবালের কুলান এলাকায় কয়েকজন সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে বলে খবর মেলে। সঙ্গে সঙ্গে গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে সেনা। এই সময়ে সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। তখনই সেনার ছোঁড়া পালটা গুলিতে মৃত্যু হয় এক জঙ্গির। এরপরে গোটা এলাকা চিরুনি তল্লাশি শুরু করে সেনা। তবে এই হামলাকারীরা কোন সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে যুক্ত, তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। আহত সেনা জওয়ানের চিকিত্‍সা চলছে।

[আরও পড়ুন : বিয়ন্ত সিংয়ের হত্যাকারী শিখ জঙ্গি রাজওয়ানার মৃত্যুদণ্ড রদ করল কেন্দ্র]

সোমবারও সেনা ও জঙ্গির গুলির লড়াইয়ে নিহত হয় দুই জঙ্গি। কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়েছিল, রবিবার সকাল থেকেই বান্দিপোরা জেলায় তল্লাশি চালাচ্ছিল বিভিন্ন নিরাপত্তা সংস্থা। এই অভিযান চলার সময় খবর আসে লাওডারা গ্রামে কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। এরপরই সেখানে হানা দিয়েছিল নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। মঙ্গলবারের মতই আড়াল থেকে সেনাকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় জওয়ানরাও। উভয়পক্ষের গুলির লড়াইয়ে তখনই এক জঙ্গি খতম হয়। বাকিরা লুকিয়ে পড়ে। পলাতক জঙ্গিদের সন্ধানে তন্নতন্ন করে খোঁজ চালাতে থাকেন জওয়ানরা। সোমবার ভোরে সেনা যখন তল্লাশি চালাচ্ছিল তখন নতুন করে ফের গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। তাদের জবাব দিতে পিছপা হননি জওয়ানরাও। বেশ কিছুক্ষণ গুলি চালিয়ে দুই জঙ্গিকে খতম করে সেনা।

গত ৫ আগস্ট ৩৭০ ধারা বাতিলের পর থেকেই ভূস্বর্গের শান্তি নষ্ট করার ছক কষছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। ইমরানের সরকার রীতিমতো পাক সেনাকে কাজে লাগিয়ে তাদের ভারতে অনুপ্রবেশ করাচ্ছে। এর জন্য বারবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গুলি ও গোলা ছুঁড়ছে। যদিও তাদের উদ্দেশ্য বুঝতে পেরে সতর্ক রয়েছে ভারতও।

[আরও পড়ুন : বাবা জেলে, চাটার্ড বিমানে জন্মদিন সেলিব্রেট করে কটাক্ষের শিকার তেজস্বী যাদব

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে