BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সমস্ত মুসলিম সম্প্রদায়কে দায়ী করা যায় না’, নিজামুদ্দিন ইস্যুতে মন্তব্য মুখতার আব্বাস নকভির

Published by: Soumya Mukherjee |    Posted: April 23, 2020 7:08 pm|    Updated: April 23, 2020 7:47 pm

ফাইল চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির নিজামুদ্দিন মারকাজে তবলিঘি জামাতের জমায়েতকে কেন্দ্র করে দেশজুড়ে বিতর্ক চলছে। বিভিন্ন মহল থেকে ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির জন্য তবলিঘি জামাত (Tablighi Jamaat) – এর সদস্যদেরই দায়ী করা হচ্ছে। কিন্তু, কোন একটি গোষ্ঠীর অপরাধের জন্য সমস্ত মুসলিম সম্প্রদায়ের মানুষদের দায়ী করা উচিত নয় বলে মন্তব্য করলেন কেন্দ্রীয় সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মুখতার আব্বাস নকভি।

বৃহস্পতিবার এপ্রসঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘নিজামুদ্দিনের ঘটনা নিন্দা করা হয়েছে মুসলিমদের বিভিন্ন গোষ্ঠী ও প্রতিষ্ঠান তরফে। ওই সংগঠন যাই করুক না কেন। তার জন্য নিশ্চয় সমস্ত মুসলিমদের দায়ী করা যায় না। ইতিমধ্যেই অধিকাংশ মুসলিম এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছেন। দোষী ব্যক্তিদের শাস্তি দেওয়ার দাবি করেছেন। তাই কোনও একজন ব্যক্তি ও গোষ্ঠীর অপরাধের জন্য একটি সম্প্রদায়ের সমস্ত মানুষকে দায়ী করা যায় না। কিছু বিক্ষিপ্ত মানুষ নিজামুদ্দিনের ঘটনার জন্য মুসলিমদের দায়ী করার চেষ্টা করছে। তারা বিভ্রান্তি ছড়িয়ে অশান্তি করার চেষ্টা চালাচ্ছে। কিন্তু, আমাদের সবাইকে একজোট হয়ে এর বিরুদ্ধে লড়াই করতে হবে।’

[আরও পড়ুন: লকডাউন ভেঙে ক্রিকেট ম্যাচের আয়োজন, উত্তরপ্রদেশে বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর ]

 

আগামী ২৪ এপ্রিল থেকে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। করোনার সংক্রমণ রুখতে এই সময়ে সবাইকে বাড়ি থেকেই প্রার্থনা করার অনুরোধ করে তিনি। এই বিষয়ে তাঁর সঙ্গে বিভিন্ন ধর্মীয় নেতা, ইমাম ও রাজনৈতিক নেতাদের সঙ্গে কথা হয়েছে বলেও জানান। সবাই তাঁকে সরকারি নির্দেশ মেনেই রমজান পালন করা হবে বলে আশ্বস্ত করেছেন। বাড়িতে বসে প্রার্থনা করার পাশাপাশি তাঁদের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়েও কথা হয়েছে কেন্দ্রীয় মন্ত্রীর।

[আরও পড়ুন: গেটে দাঁড়িয়ে কাকুতি মিনতিই সার, করোনা রোগীকে ভরতি নিল না হাসপাতাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে