২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

ফেসবুকে মদের বোতলের ছবি পোস্টের জের! মিডিয়া শাখার আধিকারিকদের সরাল স্বরাষ্ট্রমন্ত্রক

Published by: Soumya Mukherjee |    Posted: June 6, 2020 12:13 pm|    Updated: June 6, 2020 12:26 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফানের পরে পশ্চিমবঙ্গে উদ্ধার কাজ চালাতে এসেছিল এনডিআরএফ (NDRF)। তাদের সেই কাজের ছবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে পোস্ট করতে গিয়ে তার সঙ্গে মদের বোতলের ছবি পোস্ট করা হয়। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হওয়ার পরেই অস্বস্তিতে পড়ে স্বরাষ্ট্রমন্ত্রক৷ অনিচ্ছাকৃত ওই ভুলের জন্য মন্ত্রকের মিডিয়া সেলের সোশাল মিডিয়া পেজের দায়িত্বে থাকা আধিকারিক ক্ষমা চেয়েছেন বলেও জানানো হয়৷ এরপর দ্বিতীয় মোদি সরকারের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে যে প্রচার চালানো হয়েছিল তা থেকে বাদ যায় সংশোধিত নাগরিকত্ব আইনের বিষয়টি। এই ঘটনা নিয়ে দলের অন্দরে তুমুল সমালোচনা শুরু হওয়ার পাশাপাশি কটাক্ষ করে বিরোধীরাও। এরপরই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের মিডিয়া বিভাগের আধিকারিকস্তরে খোলনলচে বদল হল বলে জানা গিয়েছে।

নিজের দপ্তরের আধিকারিকদের কাজে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অখুশি ছিলেন বলেই সূত্রের খবর। তারপর মন্ত্রকের ফেসবুক পেজে আমফানের পরে এনডিআরএফ কর্মীদের উদ্ধার কাজের ছবির পাশে টেবিলের উপরে রাখা মদের বোতলের ছবিকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়াতে সমালোচনার ঝড় ওঠে। বিরোধীরা তা নিয়ে শাহর দপ্তরের দিকেই নিশানা দাগেন। মূলত সেই ঘটনার প্রেক্ষিতে শুক্রবার মন্ত্রকের মিডিয়া বিভাগের সমস্ত আধিকারিককে অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে। বিভাগটিকে নতুন করে সাজানোর কাজও শুরু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: ৩ মাসেই মোহভঙ্গ? জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার টুইটার প্রোফাইল থেকে উধাও ‘বিজেপি’ ]

এতদিন পর্যন্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র ছিলেন ডিজি বসুধা গুপ্তা। তিনি এবার থেকে প্রেস ইনফর্মেশন ব্যুরো, পিআইবির ফ্যাক্ট চেক বিভাগের দায়িত্ব সামলাবেন। তাঁর জায়গায় আসতে চলেছেন ডিজি নীতীন ওয়াকেঙ্কর। এর আগে তিনি ডিএভিপির বড় পদ সামলেছেন। মে মাসের ৭ তারিখে এই ঘটনায় শাহর দপ্তরকে বহু সমালোচনার সম্মুখীন হতে হয়। সর্বোপরি বাংলাতেও বিষয়টি নিয়ে আলোচনা তুঙ্গে ওঠে। বাংলাকে যখন পাখির চোখ করে বিজেপি এগোতে চাইছে এবং খোদ শাহ সেই দায়িত্ব সামলাবেন বলেই সম্ভাবনা রয়েছে তখন এই ধরনের ঘটনাকে গুরুত্ব দিয়েই দেখেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। আর সে কারণেই আগামী সোমবার বাংলায় তাঁর ভার্চুয়াল সভার আগেই মিডিয়া বিভাগে রদবদল সেরে বার্তা দেওয়ার চেষ্টা করলেন বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ইডির দপ্তরে করোনার হানা! ৬ আধিকারিকের শরীরে মিলল মারণ ভাইরাসের সন্ধান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement