২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তম দফার ভোটের আগেই আগেই জনপ্রিয় সর্বভারতীয় বৈদ্যুতিন মিডিয়ায় ফাঁস এক্সিট পোলের ফলাফল। একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে ভুলবশত এক্সিট পোলের পরিসংখ্যান সম্প্রচার করে ফেলে চ্যানেলটি। ভিডিওয় দেখা যাচ্ছে, এক্সিট পোলের পরিসংখ্যান অনুযায়ী এনডিএ-১৭৭, ইউপিএ-১৪১ এবং অন্যান্য দলগুলি-২২৪। টেলিভিশন স্ক্রিনে ভেসে ওঠা এই পরিসংখ্যান ভিডিও আকারে সোশ্যাল মিডিয়ায় লিক হয়ে যেতেই তা নিমেষে ভাইরাল হয়ে যায়। এর জেরে নড়েচড়ে বসেছে বিজেপি এবং কংগ্রেস নেতৃত্ব। যেখানে শেষ দফা ভোটের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বাংলায় এসে জনসভা থেকে ‘আসনসংখ্যা ৩০০ পার হয়ে গিয়েছে’ বলে প্রত্যয়ী সুর চড়াচ্ছেন। সেই জায়গায় এই এক্সিট পোলের এই ফলাফল ভাইরাল হয়ে যাওয়ায় উত্তেজনার পারদ চড়েছে সব শিবিরে। এর আগে আরএসএস অন্তর্বর্তী সমীক্ষায় এমনই উদ্বেগজনক ফলাফলের আভাস পাওয়া গিয়েছিল। তা আবার স্থানীয় নাগপুর টাইমস সংবাদপত্র ফাঁস করে দেয়।

যে ভিডিওটি ভাইরাল হয়েছে, তাতে দেখা গিয়েছে সেই বৈদ্যুতিন চ্যানেলের সঞ্চালক আগামী ১৯ মে শেষ দফার ভোটগ্রহণের পর এক্সিট পোলের ফলাফল নিয়ে আলোচনা করার প্রস্তুতি প্রসঙ্গে দর্শকদের বলছিলেন। তখনই ভুলবশত টেলিভিশনের স্ক্রিনে একটি পরিসংখ্যান ভেসে ওঠে। তাতে দেখা যায়, দেশের ৫৪২টি লোকসভা আসনের একটি এক্সিট পোলের ফলাফল। সেখানে পরিষ্কারভাবে ফুটে উঠেছে, গতবারের থেকে ১৭৭টি আসন কমছে এনডিএ জোটের। তারা পেতে চলেছে ১৭৭টি আসন। আর গতবারের তুলনায় ৭৬টি আসন বেড়ে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেতে পারে ১৪১টি আসন। উল্লেখযোগ্যভাবে, অন্যান্য দলগুলি ২২৪টি আসন পেতে চলেছে। সারা দেশের এই এক্সিট পোল শেষ দফার ভোটের পর দেখানোর কথা থাকলেও তা কোনওক্রমে কয়েক মিনিটের সম্প্রচার হয়ে যায়। তা কার্যত ভুলবশতই হয়ে যায়। চ্যানেল কর্তৃপক্ষের তরফে এই ঘটনার জন্য ক্ষমাও চাওয়া হয়েছে।তাদের দাবি, এই পরিসংখ্যান আসল না, ডামি মাত্র। কিন্তু এই পরিসংখ্যান ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। এবং যা বিজেপির উদ্বেগ এবং কংগ্রেস শিবিরে উত্তেজনার সৃষ্টি করেছে। পাঠকদের জন্য রইল ভাইরাল হওয়া ভিডিও। এর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং