BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

CDS Bipin Rawat: দুর্ঘটনাগ্রস্ত বিমান থেকে পড়ার পর জল চেয়েছিলেন রাওয়াত, দাবি প্রত্যক্ষদর্শীর

Published by: Kishore Ghosh |    Posted: December 9, 2021 2:35 pm|    Updated: December 9, 2021 3:14 pm

Eyewitness Says He Saw General Bipin Rawat After Crash | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমআই-১৭ কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়াত (Bipin Rawat) সহ ১৩ জন। বুধবার তামিলনাড়ুর পাহাড় ঘেরা নীলগিরির জঙ্গলে ভেঙে পড়ে কপ্টারটি। এর মধ্যেই বৃহস্পতিবার এক প্রত্যক্ষদর্শী জানালেন, তিনি বিমানের ধ্বংসাবশেষের পাশাপাশি জীবিত অবস্থায় দেখেছিলেন ভারতের সেনা সর্বাধিনায়ককে। আহত বিপিন রাওয়াত তাঁর কাছে জল চান বলেও দাবি ওই প্রত্যক্ষদর্শীর।

শিবকুমার (Shiv Kumar) নামের ওই প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, নীলগিরির চা বাগানে কাজ করেন তাঁর ভাই। বাগানে ভাইয়ের সঙ্গে দেখা করতে এসেছিলেন তিনি। শিবকুমারের কথায়, “আমরা তিনজনকে মাটিতে পড়তে দেখি। তার মধ্যে একজন তখনও জীবিত ছিলেন। তিনি জল চাইছিলেন অতি কষ্টে। আমরা চাদর জড়িয়ে দিই তাঁর শরীরে, এরপরেই উদ্ধারকারীরা তাঁকে হাসপাতালে নিয়ে যান।”

শিবকুমার জানান, ঘণ্টা তিনেক বাদে তিনি জানতে পারেন, যিনি জল চেয়েছিলেন তিনি আসলে বিপিন রাওয়াত। প্রত্যক্ষদর্শী শিবকুমার আক্ষেপ করেন, “আমি ভাবতে পারছি না, যে মানুষটা দেশের জন্য এত করলেন… তিনি শেষ মুহূর্তে জলটুকু পেলেন না! আমি কাল সারারাত ঘুমোতে পারিনি!”

[আরও পড়ুন: দিল্লির রোহিনী কোর্টে বিস্ফোরণ! তীব্র আতঙ্ক, বন্ধ করা হল আদালতের কাজ]

উল্লেখ্য, পরে সেনা হাসপাতালে প্রয়াত হন ভারতের সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। এদিকে ভিভিআইপি কপ্টার দুর্ঘটনা নিয়ে একাধিক প্রশ্ন উঠছে। উদ্ধার হয়েছে দুর্ঘটনাগ্রস্ত কপ্টারের ‘ব্ল্যাক বক্স’ (Black Box) বা ‘ফ্লাইট ডেটা রেকর্ডার’ (Flight Deta Recorder)। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, ভিআইপি কপ্টারটি কীভাবে ভাঙল তা জানতে যৌথভাবে তদন্ত করবে সেনার তিন বাহিনী। 

এর মধ্যেই ভাইরাল হয়েছে স্থানীয়দের তোলা কপ্টার দুর্ঘটনার আগের মুহূর্তের ভিডিও। সেখানে দেখা গিয়েছে কপ্টারটি ঘন কুয়াশার মধ্যে হারিয়ে যাচ্ছে। একমাত্র ভাল খবর, কপ্টার দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং (Group Captain Varun Singh) বর্তমানে স্থিতিশীল রয়েছেন তিনি।

[আরও পড়ুন: অভিশপ্ত বিমানের ব্ল্যাক বক্স উদ্ধার, ভাইরাল দুর্ঘটনার আগের মুহূর্তের ভিডিও]

গতকালই জানা গিয়েছিল, গ্রুপ ক্যাপ্টেন বরুণও গুরুতর ভাবে অগ্নিদগ্ধ হয়েছেন। তবে আজ বায়ুসেনার তরফে জানানো হয়েছে, গ্রুপ ক্যাপ্টেন বরুণের অবস্থা ‘সঙ্কটজনক হলেও স্থিতিশীল’। তাঁর শরীরের ৪৫ শতাংশ অগ্নিদগ্ধ হয়েছে। এদিন লোকসভায় রাজনাথ সিং (Rajnath Singh) বলেন, ‘‘গ্রুপ ক্যাপ্টেন বরুণ গুরুতর ভাবে অগ্নিদগ্ধ হয়েছেন। তাঁকে প্রাণে বাঁচানোর সবরকম চেষ্টা চলছে।’’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে