২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

চাষ করতে গিয়ে হাতে গুপ্তধন, ৬০ লক্ষ টাকার হীরে পেলেন কৃষক

Published by: Tanumoy Ghosal |    Posted: July 22, 2019 8:49 pm|    Updated: July 22, 2019 8:49 pm

Farmer found Diamonds in Agricultural field at Andra Pradesh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন ঠিক হাতে চাঁদ পাওয়ার মতোই ব্যাপার! মাঠে চাষ করতে গিয়ে হীরের সন্ধান পেলেন এক কৃষক। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলায়। ওই কৃষকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা ও সোনার বিনিময়ে হীরেটি স্থানীয় এক ব্যবসায়ী কিনে নিয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে এই ঘটনার কথা জানাজানি হতেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। তদন্তে নেমেছে পুলিশ।

[ আরও পড়ুন: ‘কালা জাদু’ করার জের! ডাইনি অপবাদে চারজন বৃদ্ধ-বৃদ্ধাকে পিটিয়ে খুন ঝাড়খণ্ডে]

অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার গোলাভানেপল্লি গ্রামে বাড়ি ওই কৃষকের। জমিতে চাষাবাদ করে জীবিকা নির্বাহ করেন তিনি। জানা গিয়েছে, রোজকার মতো ঘটনার দিনও জমিতে চাষ করছিলেন ওই কৃষক। হঠাৎ তাঁর নজরে পড়ে, জমিতে একটি পাথর চকচক করছে! নেহাতই কৌতূহলবশে পাথরটি নিয়ে সোজা সোনার দোকানে হাজির হন তিনি। পাথরটি পরীক্ষা করে চক্ষু চড়কগাছ দোকান মালিকের! স্বচ্ছ পাথরটি আসলে বেশ বড়সড় একটি হিরে। বাজার মূল্য অন্তত ৬০ লক্ষ টাকা! জানা গিয়েছে, ওই কৃষকের কাছ থেকে সাড়ে তেরো লক্ষ টাকা ও পাঁচ কেজি সোনার বিনিময়ে বহুমূল্য হীরেটি কিনে নিয়েছেন এক হিরে ব্যবসায়ী। আল্লাহ বক্স নামের ওই হীরে ব্যবসায়ীর মতে, হীরে কেটে পালিশ করার পরে তার দাম প্রায় ৬০ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে। অভিজ্ঞ কারিগর দিয়ে পালিশ করলে তবেই মিলবে হীরের আসল মূল্য। তবে, হিরেটির আকার, রঙ বা অন্যান্য তথ্য এখনও খোলসা করেননি ওই হীরে ব্যবসায়ী। এদিকে এমন ঘটনার পর নিজের চোখকেও যেন বিশ্বাস করতে পারছেন না ওই কৃষক।

অন্ধ্রপ্রদেশের এই অংশে হীরে খুঁজে পাওয়ার ঘটনা অবশ্য আশ্চর্যের কিছু নয়। এর আগেও কুরনুল জেলাও ও আশেপাশের চাষের খেত, নদীর পার থেকে হীরে খুঁজে পেয়েছেন অনেকেই। বস্তুত, হীরে খোঁজে প্রতিবছরই তুঙ্গভদ্রা ও হুন্ডরী নদীর তাঁবুতে থাকেন অনেকেই। কেউ কেউ সফলও হন। চলতি বছরেই ১২ জুন জন্নাগিরি গ্রামে ভেড়া চড়াতে গিয়ে হীরে খুঁজে পান এক পশুপালক। প্রায় ৫০ লক্ষ টাকা বাজার দরের সেই হীরেটি তিনি বিক্রি করেন ২০ লক্ষ টাকায়।

[আরও পড়ুন: অন্যের হাত ধরলেন প্রেমিকা, ফেসবুকে লাইভ করে মন্দিরে আত্মঘাতী যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে