BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পঞ্চমদফা আলোচনায়ও বরফ গলল না? বৈঠকে নিজেদের আনা খাবারই খেলেন কৃষকরা

Published by: Paramita Paul |    Posted: December 5, 2020 5:16 pm|    Updated: December 5, 2020 5:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষক বিক্ষোভ (Farmer Protest) সামাল দিতে পঞ্চম দফার বৈঠক চলছে। তাতেও বরফ গলার ইঙ্গিত নেই বলেই আশঙ্কা। এদিনও বৈঠকের মাঝে সরকারি আতিথেয়তা নিলেন না কৃষক প্রতিনিধিরা। শনিবার সকালেই বিজ্ঞান ভবনে (Bigyan Vaban)  তাঁদের জন্য খাবার পৌঁছে দিয়ে গিয়েছিল একটি গাড়ি। সেই খাবারই খেলেন তাঁরা।

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে এদিনও অনড় প্রতিনিধিরা। এদিকে কেন্দ্র তাঁদের সেই প্রস্তাবে গররাজি। বরং আইনে সংশোধন করার পালটা প্রস্তাব দিয়েছে কেন্দ্রীয় সরকার। সেই প্রস্তাব অবশ্য মানতে নারাজ কৃষকরাও। ফলে এদিনের আলোচনায় বৈঠকের জট কাটবে কি না, তা এখনও অনিশ্চিত।

[আরও পড়ুন : কৃষক আন্দোলনের মঞ্চে হিন্দুদের অসম্মান, যুবরাজের বাবার গ্রেপ্তারির দাবিতে সরব নেটদুনিয়া]

চতুর্থ দফার বৈঠকে কৃষকদের আতিথেয়তার জন্য মধ্যাহ্নভোজের আয়োজন করেছিল সরকার। কিন্তু তা গ্রহণ করেননি কৃষক প্রতিনিধিরা। নিজেদের আনা খাবারই খান তাঁরা। এদিনও তার ব্যতিক্রম হল না। কর সেবা গাড়িতে তাঁদের খাবার সকালেই পৌঁছে গিয়েছিল বিজ্ঞান ভবনে। লঙ্গরখানা থেকেই এসেছিল তাঁদের খাবার। বিজ্ঞানভবনের বারান্দায় মাটিতে বসেই নেই অন্ন গ্রহণ করলেন ‘অন্নদাতারা’। দেখে মনে হতে পারে, জনতা দ্বারা নির্বাচিত সরকারই যেন তাঁদের শত্রু! তাই প্রস্তাব না মানা পর্যন্ত সরকারের কোনও আতিথেয়তা গ্রহণ করবেন না তাঁরা। 

[আরও পড়ুন : কৃষক আন্দোলন সমর্থনের জের? কানাডার কোভিড বৈঠক এড়াচ্ছেন ভারতের বিদেশমন্ত্রী]

সূত্রের খবর, আর আলোচনায় রাজি নয় কৃষক প্রতিনিধিরা। বরং চাষিদের দাবি সরকার মানছে কি না, তা লিখিতভাবে তাঁদের জানাতে হবে। সরকার কী করবে তা অবশ্য এখনও অজানা। এদিকে কৃষকদের ডাকা ৮ ডিসেম্বরের ভারত বনধ সমর্থন করেছে বামেরা। তাঁরাও ওদিন রাস্তায় নামছেন। দিল্লিতে কৃষক আন্দোলেন সামিল হয়ে কোভিড বিধি ভাঙার অভিযোগে হান্নান মোল্লার বিরুদ্ধে এফআইআর করেছে দিল্লি পুলিশ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement