BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আরও বিপাকে রবার্ট বঢরা, জমি কেলেঙ্কারিতে দায়ের নয়া অভিযোগ

Published by: Bishakha Pal |    Posted: September 2, 2018 1:24 pm|    Updated: September 2, 2018 1:24 pm

FIR Against Robert Vadra Over Gurgaon Deals

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যবসায়ী রবার্ট বঢরার বিরুদ্ধে দায়ের হল এফআইআর। সম্পর্কে তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জামাইবাবু। প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী । তিনি ছাড়াও হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডার বিরুদ্ধেও দায়ের হয়েছে অভিযোগ। গুরুগ্রামে জমি কেনাবেচা নিয়ে মামলায় জড়িয়ে পড়েছেন তাঁরা।

মানেসারের ডেপুটি কমিশনার রাজেশ কুমার জানিয়েছেন, শনিবার এই দু’জনের বিরুদ্ধে অভিযোগ জমা পড়ে। সুরিন্দর শর্মা নামে এক ব্যক্তি তাঁদের বিরুদ্ধে অভিযোগ করেছেন। সুরিন্দর অভিযোগ জানিয়েছেন, বেআইনিভাবে জমি নিয়ে ব্যবসা করেছেন রবার্ট বঢরা ও ভূপিন্দর সিং হুডা। এফআইআরে রিয়েল এস্টেট ডেভলপার ডিএলএফ ও ওমকারেশ্বর প্রপার্টির নামও রয়েছে।

এফআইআরে বলা হয়েছে, বঢরার কোম্পানি স্কাই লাইট হসপিটালিটি গুরুগ্রামের সেক্টর ৮৩, শিখোপুর, সিকন্দরপুর, খেদকি দউলা ও সিহি এলাকায় জমি কিনেছে। এর জন্য ৭.৫ কোটি টাকা ব্যয় করে তারা। কিন্তু ওই প্লটগুলি ৫৫ কোটি টাকায় বিক্রি করে।এত অল্প সময়ে দামের এত বড় হেরফের কি করে হল, এত টাকায় কীভাবে তাঁরা এত টাকায় এই প্লট বিক্রি করলেন? তা নিয়ে প্রশ্ন উঠছে।

বন্যাবিধ্বস্ত হয়েও কেরলের সাহায্যে এক কোটি টাকা দান করল উপেক্ষিত নাগাল্যান্ড ]

বঢরা অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন,  ২০১৯-এর লোকসভা নির্বাচনের প্রস্তুতি চলছে। তেলের দাম বেড়ে যাওয়ার মতো আলোড়ন ফেলে দেওয়া ঘটনা ঘটছে। তাই জনগণের নজর ঘোরাতে তাঁর বিরু্দ্ধে অহেতুক অভিযোগ আনা হচ্ছে। কার্যত বিরোধী দলকে ব্যকফুটে ঠেলে দেওয়ার জন্য আঁটঘাঁট বেঁধে আসরে নেমেছে শাসক দল। এতে আর নতুন কী আছে?

 অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে, এই সংক্রান্ত যাবতীয় রিপোর্ট নিয়ে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের সঙ্গে আলোচনা করেছেন বিচারপতি। তবে রিপোর্ট এখনও সার্বজনীন করা হয়নি। বিজেপি জানিয়েছে, গোটা ঘটনাটি সুপ্রিম কোর্টের নজরে আনা হবে।

সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে ফের উত্তপ্ত কাশ্মীর, শহিদ এক জওয়ান ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে