BREAKING NEWS

২৯ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কুকুরের গলার চেনের সঙ্গে মঙ্গলসূত্রর তুলনা, হিন্দু ভাবাবেগে আঘাত করে বিপাকে অধ্যাপিকা

Published by: Suparna Majumder |    Posted: November 10, 2020 4:49 pm|    Updated: November 10, 2020 7:44 pm

Bangla News of Goa Professor, FIR against her for viral Facebook post | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিন্দু ভাবাবেগে আঘাত আনার অভিযোগ। গোয়ার থানায় অধ্যাপিকার বিরুদ্ধে দায়ের হল FIR। অভিযুক্তের নাম শিল্পা সিং (Shilpa Singh)। গোয়ার ভিএম সালগাওকর ল কলেজের (VM Salgaocar College of Law) সহকারী অধ্যাপিকা হিসেবে পড়ান তিনি। অভিযোগ, নিজের একটি ফেসবুক (Facebook) পোস্টে বিবাহিতা স্ত্রীদের মঙ্গলসূত্রকে (Mangalsutra) কুকুরের গলার চেনের সঙ্গে তুলনা করেছেন শিল্পা।

ফেসবুকে অধ্যাপিকার প্রোফাইল রয়েছে শিল্পা সুরেন্দ্র প্রতাপ সিং নামে। সেখান থেকে করা পোস্টের ভিত্তিতেই তাঁর বিরুদ্ধে গোয়ার (Goa) পানাজি টাউন থানায় অভিযোগ দায়ের করেছেন স্থানীয় রাষ্ট্রীয় হিন্দু যুব বাহিনীর নেতা রাজীব ঝা (Rajiv Jha)। ভারতীয় দণ্ডবিধির ২৯৫ এ ধারায় ধর্মীয় বিশ্বাসকে অপমান করার অভিযোগ এনেছেন তিনি। এর বিরুদ্ধে নিজের ফেসবুকে সোমবার ফের লম্বা বিবৃতি দিয়েছেন শিল্পা সিং। সেখানে তিনি জানিয়েছেন, যদি তাঁর ফেসবুক পোস্টের মাধ্যমে কোনও মহিলা অপমান বোধ করে থাকেন তাহলে তিনি দুঃখিত। তবে নিজের পোস্টে তিনি পিতৃতন্ত্রের কুফল ও কুংসস্কারের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। মেয়েদেরই কেন বিবাহিত হওয়ার সমস্ত চিহ্ন বয়ে বেড়াতে হয়, পুরুষদের কেন তা করতে হয় না? এই প্রশ্ন তাঁর মনে ছোটবেলা থেকেই ছিল। তা প্রকাশ্যে করাতেই তাঁকে নাস্তিক ও অধার্মিক তকমা দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: গণনার আগেই রক্তাক্ত বিহার! বিজেপি নেত্রীর স্বামীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা]

অবশ্য হার মানার পাত্রী নন শিল্পা সিং। নিজের এই লড়াই চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন তিনি। রাজীব ঝা’র বিরুদ্ধে পালটা অভিযোগ দায়ের করেছেন অধ্যাপিকা। নিজের অভিযোগে তিনি ৫০৪ ধারা (ইচ্ছাকৃত হেনস্তা ও শান্তিভঙ্গ করা), ৫০৬ ধারা (অপরাধমূলক ষড়যন্ত্র) এবং ৫০৯ ধারা (মহিলার সম্মানহানি) যুক্ত করেছেন। রাজীব এবং তাঁর সঙ্গীদের বিরুদ্ধে ক্রমাগত হুমকি দেওয়ার অভিযোগও জানিয়েছেন তিনি।

 

[আরও পড়ুন: বিহারে হারের ইঙ্গিত মিলতেই শুরু ইভিএমকে দোষারোপ! কারচুপির অভিযোগ কংগ্রেস নেতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement