BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দাউদাউ করে জ্বলছে অমৃতসরের সরকারি হাসপাতাল, বড়সড় ক্ষয়ক্ষতির আশঙ্কা

Published by: Sucheta Sengupta |    Posted: May 14, 2022 3:34 pm|    Updated: May 14, 2022 4:26 pm

Fire breaks out at Govt. Medical College in Amritsar, no casuality | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির (Delhi) মুণ্ডকা অগ্নিকাণ্ডের ক্ষত টাটকা। তার ঠিক ২৪ ঘণ্টার মধ্যেই অমৃতসরের (Amritsar) হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। শনিবার দুপুরে অমৃতসরের সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এক্স-রে বিভাগের কাছে আগুন (Fire) লাগে। যদিও প্রাণহানির এখনও কোনও খবর নেই বলে জানা যাচ্ছে সূত্র মারফত। তবে হাসপাতালে অগ্নিকাণ্ডের জেরে রোগীরা ব্যাপক আতঙ্কিত। তাঁদের সকলকে নিরাপদে উদ্ধার করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

হাসপাতালের এক কর্মী জানিয়েছেন, ট্রান্সফর্মার (Transformer) ফেটে আগুন ধরেছে। পার্কিং এলাকা থেকে আগুন ছড়িয়েছে। এর খুব কাছাকাছি কোনও রোগীদের ওয়ার্ড ছিল না। তাই তাঁরা সকলেই নিরাপদে রয়েছেন। তবে আগুনের উৎসের কাছাকাছি রোগীর পরিবারের আত্মীয়রা ছিলেন। তাঁদের সকলকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর। দমকল কর্মীরা প্রায় ৪০ মিনিটের চেষ্টায় আগুন নেভান। হাসপাতালের তিনটি তলা আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে প্রচুর মেডিক্যাল সরঞ্জাম আগুনে পুড়েছে বলে অনুমান হাসপাতালের কর্মীদের। তবে কারও কোনও ক্ষয়ক্ষতি হয়নি, এটাই বড় স্বস্তির খবর।

[আরও পড়ুন: কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জশিট পেশ ত্রিপুরা পুলিশের, আদালতে হাজিরার নির্দেশ]

শুক্রবার রাতেই দিল্লির (Delhi) মুণ্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বহুতলে আগুন লেগে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে।  গুরুতর আহত হয়েছেন ১২ জন। ইতিমধ্যেই এই অগ্নিকাণ্ডের কারণ হদিশ করতে তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। সেই সঙ্গে তিনি মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। সেই ক্ষত এখনও টাটকা। আর তার মাঝেই অমৃতসরের হাসপাতালের অগ্নিকাণ্ড।

[আরও পড়ুন: তিরিশ বছরের শিক্ষকতা জীবনে ৬০ ছাত্রীর শ্লীলতাহানি! গ্রেপ্তার কেরলের সিপিএম নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে