BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

তেলেঙ্গানার জলবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত অন্তত ছয় ইঞ্জিনিয়ার

Published by: Paramita Paul |    Posted: August 21, 2020 8:53 am|    Updated: August 21, 2020 4:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালেই দুর্ঘটনা। তেলেঙ্গানায় (Telegana) বিদ্যুৎ উৎপাদনকেন্দ্রে ভয়াবহ আগুন। অন্তত দশজন কর্মীর সেখানে আটকে থাকার আশঙ্কা করা হচ্ছিল। তার মধ্যে ছজনেকর মৃত্যু হয়েছে বলে খবর। বৃহস্পতিবার রাতে ওই বিদ্যুৎ কেন্দ্রের আগুন (Fire) লাগে বলে খবর। শুক্রবার সকাল পর্যন্ত সেই আগুন আয়ত্বে আনা যায়নি। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

অন্ধ্রপ্রদেশ-তেলেঙ্গানা সীমান্তে শ্রীসালিমের জলবিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন লাগে। সূত্রের খবর, শর্ট সার্কিটের জেরেই বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন ধরে যায়। সে সময় সেখানে অন্তত ২০ জন কর্মী আটকে ছিলেন বলে খবর। ১০ জনকে উদ্ধার করা গেলেও বাকি দশজন দীর্ঘক্ষণ সেখানে আটকে ছিল। তাঁদের মধ্যে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে বলে খবর। গত কাল রাত থেকেই জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মী ও রাজ্যের দমকলবাহিনী আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। উদ্ধার হওয়া ১০ জনের মধ্যে ছয়জন হাসপাতালে ভরতি। 

[আরও পড়ুন : লাদাখ নিয়ে ফের ভারত-চিন আলোচনা, বেজিংয়ের গলায় ‘সমঝোতার’ সুর]

তেলেঙ্গানার মন্ত্রী জি জগদীশ্বর রেড্ডি জানান, “গতকাল রাতে সাড়ে দশটা নাগাদ তেলেঙ্গানার জলবিদ্যুৎ কেন্দ্রটির এক নম্বর ইউনিটে আগুন লাগে। সঙ্গে সঙ্গে ওই কেন্দ্রের বিদ্যুূত সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। উদ্ধারকার্য শুরু হয়েছে। যাঁরা ভিতরে আটকে রয়েছেন, তাঁদের উদ্ধারের চেষ্টা চলছে।” তিনি আরও জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনতে সিঙ্গারেনি কয়লা খনির বিশেষজ্ঞদের থেকে সাহায্য নেওয়া হচ্ছে। 

[আরও পড়ুন : বিজেপির সঙ্গে আঁতাঁত বিতর্কে এবার Facebook কর্তৃপক্ষকে জরুরি তলব সংসদীয় কমিটির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement