BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মাওবাদী অভিযানে সাফল্য, দুই মহিলা-সহ পাঁচজনকে খতম করল মহারাষ্ট্র পুলিশ

Published by: Arupkanti Bera |    Posted: March 29, 2021 3:43 pm|    Updated: March 29, 2021 4:09 pm

An Images

প্রতীকী চিত্র।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের (Maharashtra) গড়চিরউলিতে (Gadchiroli) পুলিশের গুলিতে মৃত্যু হল ৫ মাওবাদীর (Maoist)। যাঁদের মধ্যে ২ জন মহিলাও রয়েছে। আজ সোমবার সকাল সাড়ে সাতটা নাগাদ গড়চিরউলি জেলার খোব্রামেন্ধা জঙ্গলে এই সংঘর্ষ হয়।

মহারাষ্ট্র পুলিশের (Maharashtra Police) একটি দল শনিবার খোব্রামেন্ধা জঙ্গলে চিরুনি তল্লাশি চালায়। সেখানে মাওবাদীদের সঙ্গে পুলিশের গুলির লড়াই হয়। শেষে মাওবাদীরা এলাকা ছেড়ে পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি প্রেসার কুকার বোমা উদ্ধার করে। সোমবার সকালে ফের ওই এলাকায় তল্লাশি শুরু করে পুলিশ। ২৫ জন মাওবাদীর একটি দলের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

[আরও পড়ুন: ছত্তিশগড়ের সুকমায় ফের নকশালদের দৌরাত্ম্য, IED বিস্ফোরণে শহিদ জওয়ান, আহত একাধিক]

গড়চিরউলি রেঞ্জ পুলিশের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল সন্দীপ পাটিল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গোয়েন্দা সূত্রে খবর আসে ওই জঙ্গলে মাওবাদীদের একটি দল লুকিয়ে রয়েছে। খবর পেয়েই গড়চিরউলি পুলিশের ‘সি ৬০’-র গ্রুপের কমান্ডোরা অভিযান চালান। জঙ্গলের মধ্যে সকাল সাড়ে সাতটা নাগাদ মাওবাদীদের সঙ্গে শুরু হয় গুলির লড়াই। তাতে ২ মহিলা-সহ মোট ৫ মাওবাদীর মৃত্যু হয়েছে। মাওবাদীরা পালিয়ে যাওয়ার পর সেখান থেকে কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। একটি ৩০৩ রাইফেলের ম্যাগাজিন, কার্তুজ, ৩টি প্রেসার কুকার বোমা, বৈদ্যুতিক তারের বান্ডিল, কয়েকটি সোলার প্লেট এবং প্রচুর পরিমাণে দৈনন্দিন ব্যবহারযোগ্য ওষুধ উদ্ধার হয়েছে।”

এর আগে শনিবার ছত্তিশগড়ের সুকমায় মাওবাদীদের বিছানো আইইডি (IED) বিস্ফোরণে প্রাণ যায় এক সিআরপিএফ জওয়ানের। আহত হয়েছিলেন আরও অন্তত ১০ জওয়ান। গোটা এলাকায় চলছে নাকা তল্লাশি। শনিবার রাতেও মাওবাদী দমনের লক্ষ্যে তল্লাশি চালায় সিআরপিএফের (CRPF) কোবরা বাহিনীর ২০৬ নম্বর ব্যাটেলিয়ান। তল্লাশি অভিযান শেষে ফেরার পথে জোড়া আইইডি বিস্ফোরণ হয়। তাতেই হতাহতের ঘটনা ঘটে।

[আরও পড়ুন: BJP লেখা গেরুয়া টি-শার্ট পরার ‘অপরাধে’ বাবা ও মেয়েকে মারধর, কাঠগড়ায় তৃণমূল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement