Advertisement
Advertisement
Sukma

ছত্তিশগড়ের সুকমায় ফের নকশালদের দৌরাত্ম্য, IED বিস্ফোরণে শহিদ জওয়ান, আহত একাধিক

ছত্তিশগড়, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে ফের বাড়ছে লাল সন্ত্রাস।

1 CRPF commando killed, 10 injured in IED blast in Chhattisgarh's Sukma

ফাইল ফটো

Published by: Subhajit Mandal
  • Posted:November 29, 2020 8:47 am
  • Updated:November 29, 2020 8:47 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছত্তিশগড়ের সুকমায় ফের নকশালদের দৌরাত্ম্য। তাদের বিছানো আইইডি (IED) বিস্ফোরণে প্রাণ গেল এক সিআরপিএফ জওয়ানের। আহত হয়েছেন আরও অন্তত ১০ জন জওয়ান। গোটা এলাকায় চলছে নাকা তল্লাশি।

সুকমায় (Sukma) মাওবাদীদের দৌরাত্ম্য একেবারেই নতুন কিছু নয়। প্রায় প্রতিদিনই এই এলাকায় সেনা জওয়ান তথা সাধারণ নাগরিকদের টার্গেট করে নকশালপন্থীরা। শনিবার রাতেও মাওবাদীদের দমন করার লক্ষ্যেই ওই এলাকায় তল্লাশি চালাতে যায় সিআরপিএফের (CRPF) কোবরা বাহিনীর ২০৬ নম্বর ব্যাটেলিয়ান। তল্লাশি অভিযান শেষে ফেরার পথে জোড়া আইইডি বিস্ফোরণ হয়। কোবরা বাহিনীর ২০৬ নম্বর ব্যাটেলিয়ানের বেশ কয়েকজন জওয়ান আহত হন। রবিবার ছত্তিশগড় পুলিশের তরফে জানানো হয়েছে ঘটনায় ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা সংকটজনক। ১০ জনের মধ্যে আটজনকে রাইপুরে স্থানান্তরিত করা হয়েছে। ঘটনায় শহিদ হয়েছেন কোবরা বাহিনীর ২০৬ নম্বর ব্যাটেলিয়ানের অ্যাসিট্যান্ট কম্যান্ড্যান্ট নীতীন ভালেরাও।

[আরও পড়ুন: মাওবাদীদের অস্ত্র জোগান দেওয়ার অভিযোগ, সুকমায় ধৃত ২ পুলিশকর্মী]

প্রসঙ্গত, দেশের অন্যান্য প্রান্তে নকশালপন্থীদের দৌরাত্ম্য অনেকটা নিয়ন্ত্রণ করা গেলেও সুকমা, দান্তেওয়াড়ার মতো এলাকায় এখনও স্বমহিমায় সন্ত্রাস চালাচ্ছে মাওবাদীরা। কেন্দ্রের বিজেপি (BJP) সরকার ২০২৩ সালের মধ্যে দেশ থেকে মাওবাদীদের সম্পূর্ণ নির্মূল করার পরিকল্পনা নিয়েছে। কিন্তু প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে, কেন্দ্র যাই দাবি করুক না কেন, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে ফের শক্তি বাড়াচ্ছে লাল সন্ত্রাস। বিশেষ করে সুকমা, দান্তেওয়াড়া, গড়চিরৌলির মতো এলাকায় বারবার মাওবাদীদের আস্ফলন চিন্তা বাড়াচ্ছে সরকারের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ