Advertisement
Advertisement
Bhaichung Bhutia

‘আমার জন্য নয়’, হারের ডবল হ্যাটট্রিকের পরই রাজনীতি ছাড়লেন বাইচুং

খেলা ছেড়ে রাজনীতির ময়দানে নামার পর এখনও জয়ের মুখ দেখেননি বাইচুং।

Former Indian football team captain Bhaichung Bhutia quits politics
Published by: Subhajit Mandal
  • Posted:June 25, 2024 8:44 pm
  • Updated:June 25, 2024 8:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলার মাঠে তিনি অনবদ্য। দেশের সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকার। দীর্ঘদিনের অধিনায়ক। কিন্তু খেলার মাঠের নেতা থেকে দেশের নেতা হওয়ার লক্ষ্যে বার বার ধাক্কা খেতে হয়েছে। এক দশকে আলাদা আলাদা দলের হয়ে ৬ বার নির্বাচনে হারতে হয়েছে। অবশেষে ক্ষান্ত দিলেন। রাজনীতি ছেড়ে দিলেন বাইচুং ভুটিয়া (Bhaichung Bhutia)।

ভারতীয় ফুটবল টিমের প্রাক্তন ক্যাপ্টেন মঙ্গলবার তাঁর সিদ্ধান্ত ঘোষণা করে বলেছেন, ‘‘২০২৪ সালের নির্বাচনের ফলাফলের পর আমি উপলব্ধি করেছি যে, ভোটের রাজনীতি আমার জন্য নয়। তাই আমি অবিলম্বে সব ধরনের নির্বাচনী রাজনীতি ছেড়ে দিচ্ছি।’’ বাইচুংয়ের আক্ষেপ, খেলাধুলো এবং পর্যটনের উন্নতিতে কাজ করার জন্য বেশ কিছু চিন্তাভাবনা ছিল তাঁর। সুযোগ পেলে সেগুলি হয়তো কার্যকরও করতে পারতেন। কিন্তু সেই সুযোগ তিনি পেলেন না। আবেগাপ্লুত বাইচুং বলছেন, “আমি নিশ্চিত আমার থেকে ভালো চিন্তাভাবনা করার মতো আরও অনেক লোক হয়তো আছেন।”

Advertisement

[আরও পড়ুন: গোপনে ইজরায়েলকে অস্ত্র দেবে ভারত? প্রাক্তন ইজরায়েলি দূতের মন্তব্যে জল্পনা]

সদ্যই সিকিম বিধানসভা নির্বাচনে হেরেছেন বাইচুং। সিকিম বিধানসভা নির্বাচনে (Sikkim Assembly Elections) ফর্ফং কেন্দ্র থেকে হারেন ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক। সিকিম ডেমোক্র্যাটিক ফ্রন্টের প্রার্থী হিসাবে লড়াই করে সিকিম ক্রান্তিকারী মোর্চার (SKM) প্রার্থী রিকশল দরজি ভুটিয়ার কাছে ৪ হাজার ৩৪৬ ভোটে হারেন প্রাক্তন অধিনায়ক।

Advertisement

[আরও পড়ুন: মর্মান্তিক! হঠাৎ হাত ফসকাল ট্রেডমিলে, বহুতলে জিমের জানলা গলে পড়ে মৃত্যু তরুণীর!]

গত এক দশকে ভোটের ময়দানে এটা বাইচুংয়ের ষষ্ঠ হার। বস্তুত, খেলা ছেড়ে রাজনীতির ময়দানে নামার পর এখনও জয়ের মুখ দেখেননি তিনি। প্রাক্তন ভারত অধিনায়ক একটা সময় যুক্ত ছিলেন তৃণমূলের (TMC) সঙ্গে। তাতে বিশেষ সাফল্য পাননি। শেষে নিজের রাজ্য সিকিমে ফিরে গিয়ে হামরো সিকিম পার্টি নামের একটি রাজনৈতিক দল তৈরি করেন। তাতেও সাফল্য আসেনি। হারের ডবল হ্যাটট্রিকের পরই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ