BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অবেশেষে করোনামুক্ত মনমোহন সিং, হাসপাতাল থেকে ফিরলেন বাড়ি

Published by: Sulaya Singha |    Posted: April 29, 2021 3:43 pm|    Updated: April 29, 2021 5:48 pm

Former PM Manmohan Singh discharged from AIIMS after recovering from COVID-19 | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশবাসীকে স্বস্তি দিয়ে অবশেষে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন মনমোহন সিং (Manmohan Singh)। করোনা আক্রান্ত হওয়ায় গত ১৯ এপ্রিল দিল্লির এইমস হাসপাতালে ভরতি হয়েছিলেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী।

কোভিড টিকার (Corona vaccine) জোড়া ডোজ নেওয়ার পরও মারণ ভাইরাস থাবা বসিয়েছিল মনমোহন সিংয়ের শরীরে। একাধিক উপসর্গ নিয়ে তাঁকে ভরতি করা হয় দিল্লির এইমসে। তাঁর চিকিৎসার জন্য তৈরি হয় বিশেষ টিম।বয়স নব্বইয়ের কাছাকাছি হওয়ায় তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে বেশ চিন্তাতেই ছিলেন চিকিৎসকরা। তবে ভরতি হওয়ার পরের দিনই তাঁরা জানিয়েছিলেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর অবস্থা স্থিতিশীল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন (Harsh Vardhan) টুইট করে জানিয়েছিলেন, “এইমসে যে চিকিৎসকরা মনমোহন সিংজিকে পর্যবেক্ষণে রেখেছেন, তাঁরা জানাচ্ছেন, তিনি স্থিতিশীল। তাঁকে সেরা চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে। আমরা সকলে তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।” অবশেষে তিনি করোনামুক্ত হয়েছেন।

[আরও পড়ুন: করোনায় বেসামাল দেশ, সেনাপ্রধান নারাভানের সঙ্গে জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী মোদি]

প্রসঙ্গত, দেশের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে মনমোহন সিং চিঠি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। তারপরই তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। গত ৮ তারিখই করোনা ভ্যাকসিনের (Corona vaccine) দ্বিতীয় ডোজ নিয়েছিলেন তিনি। কিন্তু ১০ দিনের মধ্যেই তিনি করোনা সংক্রমিত হন। অসুস্থ বোধ করায় ৮৮ বছরের মনমোহন সিংয়ের করোনা পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসার পর আর কোনও ঝুঁকি না নিয়ে হাসপাতালে ভরতি করান পরিবারের সদস্যরা। প্রাক্তন প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা রাহুল গান্ধী-সহ নেতা-নেত্রীরা। 

[আরও পড়ুন: ‘নরেন্দ্র মোদিই করোনার সুপার স্প্রেডার’, দাবি ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কর্তার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে