Advertisement
Advertisement
Pranab Mukherjee

প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি, ফুসফুসের সংক্রমণ বাড়াচ্ছে জটিলতা

কোমায়ই রয়েছেন তিনি।

Former president Pranab Mukherjee’s medical condition declines
Published by: Paramita Paul
  • Posted:August 31, 2020 11:22 am
  • Updated:August 31, 2020 12:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের (Pranab Mukherjee) শারীরিক অবস্থার আরও অবনতি হচ্ছে। সোমবার মেডিক্যাল বুলেটিনে জানাল দিল্লির সেনা হাসপাতাল। ফুসফুসের সংক্রমণের জেরে পরিস্থিতি আরও জটিল হচ্ছে বলে খবর। 

এদিনের মেডিক্যাল বুলেটিনে হাসপাতালের তরফে জানানো হয়েছে, প্রণববাবুর ফুসফুসে সংক্রমণ ছড়িয়েছিল। তার থেকে তিনি ‘সেপটিক শক’-এ রয়েছেন। বিশেষজ্ঞ চিকিৎসকের দল তাঁর দেখভাল করছেন। এখনও গভীর কোমায় আচ্ছন্ন রয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি। রয়েছেন ভেন্টিলেটর সাপোর্টে।

Advertisement

[আরও পড়ুন : মহামারী আবহে সুখবর! অনলাইন লেনদেনের উপর আর চার্জ নিতে পারবে না ব্যাংক]

গত ১০ আগস্ট থেকে দিল্লির সেনা হাসপাতালে ভরতি দেশের প্রাক্তন রাষ্ট্রপতি। তার আগের দিন রবিবার বাড়িতে পড়ে গিয়ে মাথায় রক্ত জমাট বাঁধে তাঁর। তার পরই হাসপাতালে ভরতি হতে হয় তাঁকে। অন্যান্য পরীক্ষার সঙ্গে করা হয় কোভিড টেস্টও। তখনই জানা যায়, শরীরে করোনা ভাইরাসও বাঁসা বেঁধেছে। ৮৪ বছরের প্রণববাবুকে সুস্থ করে তুলতে অস্ত্রোপচার করা হয়। তা সফল হলেও তারপর থেকেই শারীরিক অবস্থার অবনতি ঘটে। তারপর থেকেই ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। টানা কয়েকদিন স্থিতিশীল থাকার পর রবিবার থেকে তাঁর স্বাস্থ্যের অবনতি হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর। 

[আরও পড়ুন : তৈরি হচ্ছে তালিকা, অযোগ্য দুর্নীতিগ্রস্ত সরকারি কর্মীদের অবসর নিতে বাধ্য করবে কেন্দ্র!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ