BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘নতুন ভারতে সবসময় মুসলিমদেরই খলনায়ক বানানো হয়’, অভিযোগ মেহবুবা মুফতির

Published by: Soumya Mukherjee |    Posted: June 5, 2020 7:19 pm|    Updated: June 5, 2020 7:19 pm

From corona to killing elephant, Muslims being blamed for every problem

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘করোনা ভাইরাসের সংক্রমণ থেকে হাতি মৃত্যুর ঘটনা, সব বিষয়ে মুসলিমদেরই দায়ী করা হয়।’ শুক্রবার এই অভিযোগই করলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। গত ৫ মে জন নিরাপত্তা আইন (PSA)-এর অধীনে তাঁর গৃহবন্দিত্বের মেয়াদ আরও তিন মাস বাড়ানো হয়েছে। গত বছরের ৫ আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল হওয়ার পর থেকে টানা গৃহবন্দি রয়েছেন মেহবুবা। আর তাই কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দুটি টুইটার অ্যাকাউন্ট তাঁর মেয়ে সানা ইলতিজা জাভেদই চালনা করেন।

শুক্রবার মেহবুবার টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়েছে, ‘নতুন এই ভারতে একজন মুসলিমকে সবসময় আতঙ্কের মধ্যে দিন কাটাতে হয়। অন্যের কাঁধের দিকে তাকিয়ে চলতে হয়। কারণ, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে শুরু করে নৃশংসভাবে হাতিকে হত্যা করার ঘটনা। দেশে মুসলিমদের জন্যই সমস্ত সমস্যার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করা হয়। নতুন এই জাতিবিদ্বেষী ব্যবস্থায় মুসলিমরাই হল খলনায়ক।’

[আরও পড়ুন: ইতিহাসে প্রথম, করোনাতঙ্কে ভক্তবৃন্দ ছাড়াই পুরীতে সম্পন্ন জগন্নাথ দেবের স্নানযাত্রা ]

দিল্লির নিজামুদ্দিন মারকাজের জমায়েত থেকেই সারা দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে বলে অভিযোগ উঠেছিল। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ থেকে শুরু করে তাবড় তাবড় বিজেপি নেতারা তবলিঘি জামাতের বিরুদ্ধে লাগাতার আক্রমণ শানাচ্ছিলেন। এমনকী সম্প্রতি কেরলে ঘটে যাওয়া হাতি মৃত্যুর ঘটনাতেও মুসলিমদের দায়ী করার চেষ্টা চলছে অভিযোগ। এই সমস্ত ঘটনার প্রেক্ষিতে শুক্রবার টুইট করে তোপ দাগলেন বিজেপির একসময়ের জোট শরিক পিডিপি প্রধান মেহবুবা মুফতি।

[আরও পড়ুন: ১৫ দিনের মধ্যে ফেরাতে হবে বাকি পরিযায়ীদের! রাজ্যগুলির চাপ বাড়িয়ে সাফ নির্দেশ শীর্ষ আদালতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে