Advertisement
Advertisement
Ghulam Nabi Azad

নাম ঘোষণা করেছিল দল, ‘হারের ভয়ে’ শেষবেলায় লোকসভার লড়াই থেকে সরলেন আজাদ

কাশ্মীরের রাজনীতির আঙিনায় জলহীন মাছের মতোই খাবি খাচ্ছেন কংগ্রেস ত্যাগী আজাদ।

Ghulam Nabi Azad won't contest Lok Sabha Polls 2024
Published by: Subhajit Mandal
  • Posted:April 17, 2024 9:01 pm
  • Updated:April 17, 2024 9:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ মুহূর্তে লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) লড়াই থেকে সরলেন ডেমোক্র্যাটিক আজাদ পার্টির নেতা গুলাম নবি আজাদ। কাশ্মীরের অনন্তনাগ রাজৌরি আসন থেকে তাঁর নাম প্রার্থী হিসাবে ঘোষণা করে দিয়েছিল তাঁর দল। কিন্তু বৃহস্পতিবার অনন্তনাগের এক সভা থেকে আজাদ জানিয়ে দিলেন তিনি আর ভোটে লড়বেন না।

কংগ্রেস ছেড়ে যাওয়া গুলাম নবি আজাদ (Ghulam Nabi Azad) এখন কাশ্মীরের রাজনীতির আঙিনায় জলহীন মাছের মতোই খাবি খাচ্ছেন। বছর দুয়েক আগেও আজাদ জাতীয় রাজনীতির প্রথম সারির মুখ ছিলেন। কাশ্মীরের রাজনীতিতেও এখন আজাদ নিঃসঙ্গ। কংগ্রেস ছেড়ে গিয়ে যে দল তিনি গড়েছিলেন সেই DPAP-ও এখন কার্যত অস্তিত্বের সংকটে ভুগছে।

Advertisement

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

লোকসভা ভোটকে কেন্দ্র করে কাশ্মীরে ফের ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিলেন আজাদ। গত ২ এপ্রিল ডিপিএপি-র মুখপাত্র সলমন নিজ়ামি এক্স হ্যান্ডলে পোস্ট করে জানিয়েছিলেন, অনন্তনাগ-রজৌরি কেন্দ্র থেকে দলের টিকিটে ভোটে লড়বেন আজ়াদ। কিন্তু আজাদ তার পরই লড়ার ব্যাপারে সংশয় প্রকাশ করেন। এবার স্পষ্ট জানিয়ে দিলেন, তিনি লড়বেন না।

Advertisement

[আরও পড়ুন: ‘কবে হারিয়েছ ভার্জিনিটি?’, ছেলেকে প্রশ্ন মালাইকার, পেলেন মোক্ষম জবাব]

আসলে কাশ্মীরের অনন্তনাগ রাজৌরি আসনে আজাদের জেতা কঠিন। ওই কেন্দ্র বরাবর ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপির গড়। তাছাড়া এবার বিজেপিও ওই কেন্দ্রে ভালো ফলের ব্যাপারে আশাবাদী। একটা সময় শোনা যাচ্ছিল, আজাদ বিজেপির সমর্থনে লড়তে পারেন। শেষে নিজেই সেই সম্ভাবনা খারিজ করে দেন। কারণ বিজেপির সঙ্গে গেলে তাঁর রাজনৈতিক অস্তিত্ব সংকটে পড়ত। রাজনৈতিক মহল মনে করছে, হার নিশ্চিত জেনেই আজাদ নিজেকে লড়াই থেকে সরিয়ে নিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ