২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অশ্রুজলে চিরবিদায় নিলেন তুষারধসে শহিদ দুই জওয়ান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 2, 2017 6:17 am|    Updated: February 2, 2017 6:17 am

Gujarat bids teary goodbye to braveheart jawans

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে বেয়নেট হাতে দাঁড়িয়ে অতন্দ্র প্রহরী। শত্রুপক্ষের বোমা, গুলির সামনে নির্ভীক তাঁরা। ভাষা বিবিধ, ভিন্ন ধর্ম কিন্তু পরিচয় এক। এরা ভারতীয় সেনা। ভারতীয় সেনার জওয়ানদের অতুলনীয় বীরত্ব, দেশভক্তি ও বলিদানের গাথা লিখে শেষ করার মতো নয়।

কাশ্মীরে তুষারধসে চাপা পড়ল সেনা ছাউনি, মৃত্যু জওয়ানের

দেশের সুরক্ষায় প্রাণ তুচ্ছ করে কাশ্মীরে প্রহরারত ছিলেন গুজরাটের দেবা পারমার ও সুনীল প্যাটেল। আশা ছিল ছুটিতে বাড়ি ফিরে পরিবারের সঙ্গে কটা দিন কাটাবেন। ফিরেও এলেন তাঁরা। তবে এবার তেরঙ্গায় মোড়া ছিল তাঁদের শরীর। পারমার পঞ্চমহল ও প্যাটেল ভাবনগরের বাসিন্দা ছিলেন। কাশ্মীরের গুরেজ ও মাচিল সেক্টরে তুষারধসের কবলে পড়ে প্রাণ হারান এই দুই জওয়ান। বুধবার গুজরাটে শেষকৃত্য সম্পন্ন হয় তাঁদের। বিদায় বেলায় অজস্র লোকের সম্মিলিত গলায় শোনা যাচ্ছিল ‘ভারত মাতা কি জয়’। দুঃখে বুক ফেটে গেলেও গর্বে মাথা উঁচু করে দাড়িয়েছিলেন দুই শহিদ জওয়ানের পরিবার।

তুষারধসের কবলে পড়ে মৃত্যু ৫ জওয়ানের

সাধারণতন্ত্র দিবসের দিনই উপত্যকার গুরেজ সেক্টরে তুষারধসের কবলে পড়েছিল ভারতীয় সেনার ছাউনি। এই ঘটনায় মৃত্যু হয়েছিল ১৫ জওয়ানের৷ গতবছর, মার্চ মাসে সিয়াচেন হিমবাহে হওয়া এক তুষারধসে প্রাণ হারান ল্যান্সনায়েক হনুমনথাপ্পা-সহ ১১ জওয়ান। ছ’দিন প্রায় ২৫ ফুট বরফের নিচে চাপা পড়েছিলেন হনুমনথাপ্পা।  জীবন ও মৃত্যুর সঙ্গে টানা লড়াইয়ের পর শহিদ হন তিনি৷

সাধারণতন্ত্র দিবসে পাকিস্তানের মাটিতেও উড়ল তেরঙ্গা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে