Advertisement
Advertisement
Gujarat Garba

গরবা অনুষ্ঠানে পাথর ছোঁড়ার ‘শাস্তি’, অভিযুক্তদের প্রকাশ্যেই চাবুক মারল গুজরাট পুলিশ!

ছোঁড়া পাথরে আহত হয়েছেন কমপক্ষে ছ’জন।

Gujarat Men flogged publicly for pelting stones at Garba event | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Paramita Paul
  • Posted:October 5, 2022 5:45 pm
  • Updated:October 5, 2022 5:51 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবরাত্রির অনুষ্ঠানে একাধিক জায়গায় হামলা ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হল গুজরাটে (Gujarat)। উঠল পাথর ছোড়ার অভিযোগ। বিক্ষিপ্ত ঘটনায় আহত হয়েছেন ছ’জন। অভিযুক্তদের প্রকাশ্যেই চাবুক মারার ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যায়, সাধারণ মানুষ পুলিশকে সমর্থন করছে। পুলিশ জানিয়েছে, আরিফ এবং জাহির নামে দুই ব্যক্তির নেতৃত্বে একদল লোক সমস্যা বাধায়। তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে বলে জানা গিয়েছে।

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে গুজরাতের খেড়ার উন্ধেলা গ্রামে নবরাত্রি উদযাপনের সময় হামলা চালানো হয়। যেখানে গরবা নাচ হচ্ছিল, সেখানে হামলা চালানো হয়। ওই অনুষ্ঠানস্থলের পিছনের অ্যাপ্রোচ রোডেও চলে হামলা। ছোঁড়া হয় পাথর। আহত হয়েছেন কমপক্ষে ছ’জন।

Advertisement

[আরও পড়ুন: এবার এক বছরেরও বেশি সময়ের অপেক্ষা, জেনে নিন ২০২৩ সালের দুর্গাপুজোর নির্ঘন্ট]

৯ অভিযুক্তকে গ্রেপ্তার করে গ্রামবাসীদের সামনে আনা হয়। সেখানে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে চাবুক দিয়ে মারধপ করে পুলিশ। গ্রামের সাধারণ মানুষের সমর্থনও ছিল পুলিশের পক্ষে। পাশাপাশি গ্রামে পুলিশ মোতায়েন করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যাবতীয় পদক্ষেপ করা হচ্ছে বলে আশ্বাস দিয়েছে পুলিশ।

Advertisement

শুধু খেড়ায় নয়, ভদোদরাতেও অশান্তি ছড়িয়েছে। খেড়ার মতো ভদোদরাতেও পাথর ছোড়ার অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক গাড়ি। গ্রেপ্তার করা হয়েছে ৪০ জনকে। জানা গিয়েছে, মুসলিমদের একটি ধর্মীয় অনুষ্ঠানের জন্য বিদ্যুতের খুঁটিতে ঝান্ডা লাগানো হয়েছিল। সেই খুঁটির কাছেই একটি মন্দির ছিল। তা নিয়ে দুই সম্প্রদায়ের মধ্যে অশান্তি হয়। পাথর ছোড়া হয় বলে অভিযোগ।

[আরও পড়ুন: চিকুনগুনিয়ায় আক্রান্ত ডোনা, কলকাতার বেসরকারি হাসপাতালে ভরতি সৌরভপত্নী]

গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করা হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে সেই ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে মোট ৪০ জনকে। এলাকায় কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ