BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Gyanvapi Mosque case: সুপ্রিম নির্দেশে শুক্রবার পর্যন্ত বারাণসী কোর্টে স্থগিত শুনানি

Published by: Paramita Paul |    Posted: May 19, 2022 1:21 pm|    Updated: May 19, 2022 1:41 pm

Gyanvapi Mosque case: SC asks Varanasi court not to pass any order today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম নির্দেশে শুক্রবার পর্যন্ত বারাণসী সিভিল কোর্টে স্থগিত রইল জ্ঞানবাপী মসজিদ মামলার (Gyanvapi Mosque case) শুনানি। এদিকে এদিন সকালে মুখবন্ধ খামে মসজিদের অন্দরের ভিডিও সার্ভের রিপোর্ট জমা পড়ে বারাণসীর আদালতে (Varanasi Civil Court)। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশের জেরে বিচারপক্রিয়া আর এগোয়নি। দুই আদালতেই মামলার পরবর্তী শুনানি শুক্রবার।

জ্ঞানবাপী মসজিদ মামলার হিন্দুপক্ষের আইনজীবী হরিশঙ্কর জৈন অসুস্থ। তাই শুক্রবার পর্যন্ত সুপ্রিম কোর্টে (Supreme Court) মামলার শুনানি স্থগিত রাখার আরজি জানান হরিশঙ্কর জৈনের ছেলে তথা হিন্দুপক্ষের অন্যতম আইনজীবী বিষ্ণুশঙ্কর জৈন। এ প্রসঙ্গে আঞ্জুমান ইনতেজামিয়া মসজিদের ম্যানেজমেন্ট কমিটির তরফে হুজেফা আহমেদি জানান, “অসুস্থতার জন্য শুনানি স্থগিত রাখার আরজির বিরোধিতা করতে পারি না।” তবে শুনানি স্থগিত রাখার জন্য শর্ত দেন তিনি।

[আরও পড়ুন: এক মাসে দ্বিতীয়বার, ১২ দিনের মাথায় ফের বাড়ল রান্নার গ্যাসের দাম]

হুজেফা আহমেদির দাবি, সুপ্রিম কোর্টে শুনানি স্থগিত থাকলে বারাণসী সিভিল কোর্টেও এই প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়া যাবে না। এই বিষয়টি হিন্দুপক্ষকে লিখিতভাবে আদালতে জানাতে হবে। এর পরই আইনজীবী বিষ্ণু জৈন লিখিতভাবে শীর্ষ আদালতকে বিষয়টা জানান। এর পরই সুপ্রিম কোর্ট নিম্ন আদালতকে শুক্রবার পর্যন্ত জ্ঞানবাপী মামলার শুনানি স্থগিত রাখার নির্দেশ দেন। শুক্রবার দুপুর তিনটেয় সুপ্রিম কোর্টে জ্ঞানবাপী মসজিদ মামলার শুনানি।

প্রসঙ্গত, আদালতের নির্দেশে বারাণসীর (Varanasi) এই মসজিদে ভিডিওগ্রাফি চলছিল। সেই ভিডিওগ্রাফিতে দেখা যায়, মসজিদের অন্দরের জলাশয়ে যেখানে ইসলাম ধর্মাবলম্বীরা ওজু করতেন, সেখানে একটি শিবলিঙ্গ রয়েছে। সেই তথ্য আদালতে জানান আইনজীবী বিষ্ণু জৈন। এর পরই ওই জলাশয়টি সিল করে দেওয়ার নির্দেশ দেয় নিম্ন আদালত। দিন কয়েক আগে একই নির্দেশ দেয় শীর্ষ আদালতও। তবে মসজিদে নমাজ বন্ধ রাখা যাবে না বলেও জানিয়ে দিয়েছিল সুপ্রিম কোর্ট। 

[আরও পড়ুন: CBI তদন্তকে চ্যালেঞ্জ, ফের আদালতে পার্থ, SSC ভবনে CRPF পাহারার বিরোধিতায় মামলা রাজ্যেরও]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে