২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদির বদলে সুষমা প্রধানমন্ত্রী হলে দেশ অনেকটাই এগোতে পারত, কটাক্ষ দিগ্বিজয় সিংয়ের

Published by: Abhisek Rakshit |    Posted: August 19, 2020 3:28 pm|    Updated: August 19, 2020 3:31 pm

Had BJP Chosen Sushma In 2014, Country Would Have Been Better Off: Digvijaya Singh

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) তীব্র কটাক্ষ করে এবার মন্তব্য কংগ্রেসের বর্ষীয়ান নেতা দিগ্বিজয় সিংয়ের। নরেন্দ্র মোদির তুলনায় প্রধানমন্ত্রী হিসেবে তাঁর প্রথম পছন্দ ছিল প্র‌য়াত বিজেপি নেত্রী সু্ষমা স্বরাজ (Sushma Swaraj)। বুধবার নিজের টুইটার হ্যান্ডেলে এমনটাই লিখলেন তিনি। তাঁর মতে, মোদির বদলে বিজেপি (BJP) যদি সুষমা স্বরাজকে প্রধানমন্ত্রী পদে বসাত, তাহলে দেশ অনেকটাই এগোতে পারত। এমনকী বেঁচেও থাকতেন সুষমা।

[আরও পড়ুন: ঋণ শোধের আগেই মালিকের মৃত্যু, আগ্রায় যাত্রীবোঝাই বাস হাইজ্যাক করল ফিনান্স কোম্পানি]

এদিন টুইটারে দিগ্বিজয় সিং লেখেন, ‘‌‘কে বলতে পারে, যদি বিজেপি ২০১৪ সালে মোদিজির জায়গায় সু্ষমা স্বরাজজিকে প্রধানমন্ত্রী পদের জন্য বেছে নিত, তাহলে হয়তো দেশ আরও এগোতে পারত। এমনকী তিনি হয়তো এখনও আমাদের মধ্যে বেঁচে থাকতেন। একটি টিভি অনুষ্ঠানে সবার সামনেই আমি সুষমা স্বরাজকে সেকথা বলেওছিলাম।’‌’ তবে নিজের এই বক্তব্যের পর কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকেও খোঁচা দিতে ছাড়েননি তিনি। লেখেন, ‘‌‘দয়া করে ‌স্মৃতি ইরানিজি আপনি আবার এই সব নিয়ে ভাবতে শুরু করে দেবেন না।’‌’‌‌ এছাড়া অপর একটি টুইটে একটি প্রতিবেদনও শেয়ার করেন তিনি। যেখানে বলা হয়েছে, যে সব দেশে কোনও মহিলা দেশের শীর্ষস্থানে রয়েছে, সেই সমস্ত দেশ করোনার মোকাবিলায় অন্যদের থেকে অনেকটাই এগিয়ে।

প্রসঙ্গত, ভারতীয় রাজনীতির এক প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব ছিলেন সুষমা। দীর্ঘদিন জাতীয় রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। অটল বিহারী বাজপেয়ী এবং মোদি মন্ত্রিসভায় একাধিক মন্ত্রিত্বও সামলেছেন। বাজপেয়ী মন্ত্রিসভায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী হয়েছিলেন। সামলেছেন স্বাস্থ্যমন্ত্রকও। বাজপেয়ী পরবর্তী যুগে বিজেপির অন্যতম প্রধান মুখ হিসেবে নিজেকে তুলে ধরেন তিনি। প্রথম মোদি সরকারের সময় দায়িত্ব পান বিদেশ মন্ত্রকেরও। আর মোদির মন্ত্রিসভার সবচেয়ে জনপ্রিয় মন্ত্রীদের মধ্যেও অন্যতম ছিলেন সুষমা। টুইটারে তাঁর সক্রিয়তা, এবং সাধারণ মানুষের সঙ্গে তাঁর নিবিড় যোগাযোগ বহুবার প্রশংসিত হয়েছে। নিজের উদ্যোগে বিশ্বের যে কোনও প্রান্তে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার করতে সচেষ্ট হয়েছেন সুষমা। তবে, ভগ্ন স্বাস্থ্যের কারণেই দ্বিতীয় মোদি সরকারের মন্ত্রিসভায় যোগ দেননি তিনি। শেষপর্যন্ত গত বছর ৬ আগস্ট হৃদরোগে আক্রান্ত হন। নয়াদিল্লির এইমস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই নেত্রী।

[আরও পড়ুন: ফুসফুসে সংক্রমণ, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি, জানাল হাসপাতাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে