BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘পকেটে’ নির্দল বিধায়করা, হরিয়ানায় সরকার গড়তে আশাবাদী খাট্টার

Published by: Subhamay Mandal |    Posted: October 25, 2019 11:40 am|    Updated: October 25, 2019 11:40 am

Haryana assembly polls: Manohar Lal Khattar may form govt

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত রাজনীতিবিদ। একসময়ের অন্যতম বিজেপি বিরোধী নেতাই এখন মনোহরলাল খাট্টারের পুনরায় মুখ্যমন্ত্রী হওয়ার চাবিকাঠি। হরিয়ানা লোকহিত পার্টির প্রধান গোপাল কান্ডাই এখন ভরসার পাত্র হয়ে উঠেছেন বিজেপির সরকার গড়ার ক্ষেত্রে। হরিয়ানা বিধানসভার ফল ঘোষণা হতেই যে আটজন জয়ী প্রার্থী দিল্লি উড়ে গিয়েছেন তাঁদের মধ্যে রয়েছেন কান্ডাও। মাত্র একটা আসনে পেয়েও বিজেপির সরকার গড়ার ক্ষেত্রে কিংমেকার হতে চলেছেন কান্ডা, এমনটাই খবর সূত্রের।

প্রসঙ্গত, শুক্রবার সকালেই রাজধানীর উদ্দেশে রওনা হয়েছেন বিদায়ী মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার। সেখানে তিনি বিজেপির কার্যকরী সভাপতি জে পি নাড্ডার সঙ্গে দেখা করবেন বলে খবর। ফের সরকার গড়ার বিষয়ে চূড়ান্ত আশাবাদী খাট্টারকে অক্সিজেন জোগাচ্ছেন বেশ কিছু বিধায়ক। কেউ নির্দল আবার কান্ডার মতো লোকও রয়েছেন। যাঁর পার্টি মাত্র একটি আসনে জয়ী হয়েছে। চমকপ্রদ ফল করা জননায়ক জনতা পার্টির (জেজেপি) প্রধান দুষ্মন্ত চৌটালা যদি বিজেপির সঙ্গে হাত না মেলায় তাতেও কুছ পরোয়া নেই খাট্টারের। ‘ব্যাক আপ’ হিসাবে আট বিধায়ক রয়েছে। এবং তাঁদের সঙ্গে মধ্যস্থতাকারী হিসাবে গোপাল কান্ডা অন্যতম ভূমিকা পালন করছেন। যা খবর মিলছে তাতে, সরকার গড়ার ব্যাপারে বিজেপি ফ্রন্টফুটে রয়েছে।

[আরও পড়ুন: ‘অভূতপূর্ব জয় মহারাষ্ট্র-হরিয়ানায়’, বিজেপির ‘নতুন টিম’কে শুভেচ্ছা মোদির]

অন্যদিকে, জেজেপি সুপ্রিমো চৌটালা এখনও সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেননি বলে খবর। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘কংগ্রেস-বিজেপি দুই পক্ষ থেকেই জোটের আমন্ত্রণ পেয়েছি। কিন্তু জয়ী প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব। জনাদেশ বিজেপির বিরুদ্ধে। সংখ্যাগরিষ্ঠতা তাদের নেই। বৈঠকের পরই সিদ্ধান্ত জানাব।’ জানা গিয়েছে, আজ, শুক্রবার দলীয় বৈঠকের পরই বিকেল চারটে নাগাদ সাংবাদিক সম্মেলন করে সিদ্ধান্ত জানাবেন চৌটালা। তখনই চূড়ান্ত হয়ে যাবে হরিয়ানার ভাগ্য।

এদিকে, নির্দল বিধায়কদের তোপ দেগেছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ভুপিন্দর সিং হুডার ছেলে দীপেন্দর সিং হুডা। তিনি বলেছেন, যাঁরা বিজেপির সঙ্গে সরকার গড়ার পরিকল্পনা করছেন তাঁরা মানুষের আস্থাকে বিক্রি করছেন। হরিয়ানার জনাদেশ বিজেপির বিরুদ্ধে গিয়েছে।

[আরও পড়ুন: সংখ্যাগরিষ্ঠতা না পেলেও হরিয়ানায় সরকার গড়ছে বিজেপি! সমর্থনের ইঙ্গিত চৌটালার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement