২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অন্য ধর্মকেও সম্মান করবে ছেলে, বিশ্বাস যোগী আদিত্যনাথের বাবার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 20, 2017 7:00 am|    Updated: March 20, 2017 7:00 am

Have faith in Adityanath's Secular ethics, says his father

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোরক্ষনাথ মঠের মোহন্ত থেকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর মসনদ- এই উত্তরণের অনেকটাই জুড়ে আছে হিন্দুত্বের কড়া ডোজ। যোগী আদিত্যনাথ আর কট্টর হিন্দুত্ববাদকে যেন আলাদা করতে পারেন না অনেকেই। নিজের কথায় কাজে সে প্রমাণই তিনি রেখেছেন অতীতে। কিন্তু আজ যখন তিনি একটি রাজ্যের প্রশাসনিক পদের শীর্ষে, আজ যখন রাজধর্ম পালনের শপথ গ্রহণ করেছেন, তখনও কি সেই আগের মতোই থাকবেন? যোগী আদিত্যনাথের বাবার অন্তত বিশ্বাস, তাঁর ছেলে অন্য ধর্মকেও সমান সম্মান করবে।

মুখ্যমন্ত্রী হওয়ার আগে যোগী আদিত্যনাথের ৭ বিতর্কিত মন্তব্য ]

আদিত্যনাথের বাবা আনন্দ সিং বিস্ত প্রাক্তন রেঞ্জার অফিসার। পড়ুয়া থাকাকালীনই ছেলে এবিভিপি-র কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। তারপর সন্ন্যাস থেকে সংসদ। আজ ছেলে মুখ্যমন্ত্রী। স্বাভাবিকভাবেই গর্বিত বাবা। সেই সঙ্গে তাঁর আশা, শুধু কট্টর হিন্দুত্বের পথে যেন না হাঁটেন আদিত্যনাথ। অন্য ধর্মের প্রতিও তিনি যেন সমান সহানুভূতিশীল হন। তাঁর বক্তব্য, বিজেপির যে মত, ‘সবকা সাথ সবকা বিকাশ’- এই মন্ত্রেই যেন স্থির থাকেন আদিত্যনাথ। হিন্দু-মুসলিম-শিখ-খ্রিস্টান কেউ যেন তাঁর কাছে আলাদা না হয়। কেননা, এখন ছেলের দায়িত্ব অনেক বেড়ে গিয়েছে, এমনটাই জানিয়েছেন বাবা।

উন্নয়নে কোনও পক্ষপাত হবে না, জানালেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ ]

সাম্প্রদায়িকতার রাজনীতি থেকে আদিত্যনাথ যে নিজেকে ইতিমধ্যে সরিয়ে নিয়েছেন ও নেবেনও, এমনটাই বিশ্বাস তাঁর পরিবারের। সম্প্রতি তাঁর মামা দেখা করেছিলেন নয়া মুখ্যমন্ত্রীর সঙ্গে। তিনিও জানাচ্ছেন, সাম্প্রদায়িকতা ও ধর্মীয় আবেগ নিয়ে আদিত্যনাথ যে বাড়তি সতর্ক হবেন, এমনটাই প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এদিকে মুখ্যমন্ত্রী হয়ে যেন সে ইঙ্গিত দিচ্ছেন আদিত্যনাথ স্বয়ং। উন্নয়নকে সামনে রেখেই উত্তরপ্রদেশে ক্ষমতায় এসেছে বিজেপি। তাই নির্দিষ্ট সময়সীমার মধ্যে নির্বাচনী প্রতিশ্রুতি পূরণই যে তাঁর লক্ষ্য, সে কথা খোলসা করে জানিয়ে দিয়েছেন তিনি। সকলের জন্য সকলের হয়ে কাজই যে তাঁর সরকার করবে তাও জানিয়েছেন। এদিকে আদিত্যনাথ তখতে বসা মাত্রই রামমন্দির তৈরি হওয়ার স্বপ্ন দেখছেন হিন্দুরা। অন্যদিকে মুসলিম নেতারাও বলছেন, আদিত্যনাথ জানেন সমস্যাটা ঠিক কী এবং কোথায়। তাঁদের আশা, নতুন মুখ্যমন্ত্রী নিশ্চয়ই সে সবের সমাধান করবেন। সব মিলিয়ে দল ও মানুষের বিপুল ও বিচিত্র প্রত্যাশা যে আদিত্যনাথকে যে পূরণ করতে হবে, তা যেন প্রথমদিন থেকেই টের পাওয়া যাচ্ছে।

৬০০০ কর্মী ছাঁটাই করবে Cognizant ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে