BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

‘ভুল কিছু করিনি’, হিংসায় উসকানি দেওয়ার অভিযোগ মানতে নারাজ কপিল মিশ্র

Published by: Subhamay Mandal |    Posted: February 26, 2020 2:24 pm|    Updated: February 26, 2020 2:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে হিংসায় উসকানি দেওয়ার অভিযোগে কাঠগড়ায় বিজেপি নেতা কপিল মিশ্র। গত রবিবার দিল্লি পুলিশের ডিসির পাশে দাঁড়িয়ে হিংসায় উসকানি দেওয়ার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয় তাঁর বক্তব্য। বিজেপি সাংসদ গৌতম গম্ভীর থেকে শুরু করে প্রত্যেক রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের রোষানলে পড়েছেন কপিল। এত কিছুর পড়েও দমতে নারাজ বিজেপি নেতা। এবার তাঁর গ্রেপ্তারির দাবি তোলা নেতাদের পালটা তোপ দেগেছেন তিনি।

আত্মপক্ষে সমর্থনে তিনি টুইট করেছেন, ‘যাঁরা বুরহান ওয়ানি আর আফজল গুরুকে জঙ্গি মনে করে না তাঁরাই কপিল মিশ্রকে সন্ত্রাসী বলে। যাঁরাই শারজিল ইমাম, ইয়াকুব মেমন, উমর খালিদের মুক্তির আবেদন করতে আদালতে ছোটে তাঁরাই কপিল মিশ্রর গ্রেপ্তারি চায়। জয় শ্রী রাম!’ কপিল মিশ্রর এই হিন্দিতে টুইট ঘিরে ফের বিতর্কের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার আরও কয়েকটি টুইটে নিজের প্রাণসংশয়ের কথা বলেছেন বিজেপি নেতা। তিনি লিখেছেন, ‘অনেক আমাকে ফোনে খুনের হুমকি দিচ্ছে। সাংবাদিক, নেতা-মন্ত্রী আমাকে কটাক্ষ করছে। কিন্তু আমি ভয় পাই না, কারণ আমি ভুল কিছু করিনি।’

[আরও পড়ুন: থামছে না হিংসা, দিল্লির আগুন নেভাতে মাঠে নামলেন অজিত দোভাল]

প্রসঙ্গত, দিল্লি বিধানসভা নির্বাচনের সময়েও তিনি শিরোনামে এসেছিলেন বিতর্কিত মন্তব্যের জন্য। নির্বাচনকে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ বলে সমালোচিত হয়েছিলেন বিজেপি নেতা। তাঁকে নোটিসও পাঠিয়েছিল নির্বাচন কমিশন। মডেল টাউন কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়ে তিনি হেরে যান। তবে গত রবিবার জাফরাবাদে সিএএ বিক্ষোভকারীদের ধরনা তোলার জন্য উসকানিমূলক ভাষণ দেন কপিল। পুলিশকে জাফরাবাদ ও চাঁদবাগ খালি করার জন্য তিনদিনের সময় দেন তিনি। নাহলে রাস্তায় নেমে আইন হাতে তুলে নেওয়ার হুঁশিয়ারি দেন তিনি। এরপরই উত্তর-পূর্ব দিল্লির এই এলাকাগুলিতে হিংসা ছড়ায়। এখনও পর্যন্ত সাম্প্রদায়িক হিংসায় ২১ জনের মৃত্যু হয়েছে। লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। হিংসায় উসকানি দেওয়ার জন্য তাঁর গ্রেপ্তারির দাবিতে সরব সবপক্ষ।

[আরও পড়ুন: ফের ‘গোলি মারো’ স্লোগান, দিল্লিতে হিংসায় মদত বিজেপি বিধায়কের! ভাইরাল ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement