BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘স্বাধীনতা দিবসে প্রতিবার পতাকা উত্তোলন করেন বাবা, পরেরবারও করবেন’, দৃঢ় বিশ্বাস প্রণবকন্যার

Published by: Sulaya Singha |    Posted: August 15, 2020 3:36 pm|    Updated: August 15, 2020 3:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের প্রত্যেক স্বাধীনতা দিবসে পতাকা উত্তোলন করেন তিনি। যে পরিস্থিতিতেই থাকুন না কেন, এই রীতি কখনও বদলায়নি। কিন্তু এবার ছবিটা পালটে গেল। বলা ভাল, পালটাতে বাধ্য হল। এবার দেশের ৭৪ তম স্বাধীনতা দিবসে কোমায় আচ্ছন্ন রইলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (Pranab Mukherjee)। তাই এমন দিনে মন খারাপ মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের।

দিল্লির সেনা হাসপাতালে ভরতি দেশের প্রাক্তন রাষ্ট্রপতি। তাঁর অবস্থা এখনও সংকটজন বলেই জানিয়েছেন চিকিৎসকরা। বাড়িতে পড়ে গিয়ে মাথায় রক্ত জমাট বাঁধায় গত সোমবার হাসপাতালে ভরতি হতে হয় তাঁকে। অন্যান্য পরীক্ষার সঙ্গে করা হয় কোভিড টেস্টও। তখনই জানা যায়, শরীরে করোনা ভাইরাসও বাঁসা বেঁধেছে। ৮৪ বছরের প্রণববাবুকে সুস্থ করে তুলতে অস্ত্রোপচার করা হয়। তা সফল হলেও তারপর থেকেই শারীরিক অবস্থার অবনতি ঘটে। আপাতত ভেন্টিলেশন সাপোর্টে রয়েছেন তিনি। হাসপাতালের তরফে শনিবার জানানো হয়েছে, এদিন সকালেও প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা একইরকম রয়েছে। ভেন্টিলেশন সাপোর্টেই রাখা হবে তাঁকে। বিশেষজ্ঞের একটি দল তাঁকে পর্যবেক্ষণে রেখেছে।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসের আগে পাঞ্জাবের সরকারি দপ্তরে খলিস্তানের পতাকা! অস্বস্তিতে সরকার]

এরই মধ্যে টুইট করে মেয়ে জানালেন প্রতিবার তাঁর বাবা কীভাবে স্বাধীনতা দিবসে পালন করতেন। তাঁর জন্য দিনটা কতখানি স্পেশ্যাল। শর্মিষ্ঠা মুখোপাধ্যায় লেখেন, “ছোটবেলায় কীর্ণাহারে দেশের বাড়িতে বাবা আর কাকা পতাকা উত্তোলন করত। তারপর থেকে স্বাধীনতা দিবসে প্রতিবার তেরঙ্গা উত্তোজন করেছেন বাবা। এর কখনও অন্যথা হয়নি। গত বছরও বাড়িতে এই দিন কীভাবে স্বাধীনতা দিবস উদযাপন করেছিলেন, তার কয়েকটা ছবি তুলে ধরলাম। আমি জানি, পরের বছর আবার বাবাকে পতাকা তুলতে দেখতে পাব। জয় হিন্দ।”

ইতিমধ্যেই ভূমিপুত্রের দ্রুত আরোগ্য কামনা করে কীর্ণাহারে মহামৃত্যুঞ্জয় যজ্ঞের আয়োজন করেছিলেন গ্রামবাসীরা। তাঁর সুস্থতা প্রার্থনা করে টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। মেয়ের শর্মিষ্ঠারও আশা, বাবার জন্য যেটা ভাল, ঈশ্বর সেটাই করবেন।

[আরও পড়ুন: এক-দু’বার নয়, অন্তত ৩৫ বার লালকেল্লার ভাষণে এই শব্দ বললেন প্রধানমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement